শহীদ জননীর মৃত্যুবার্ষিকী পালনের সিদ্ধান্ত ইউকে নির্মূল কমিটির

মতিয়ার চৌধুরী
সত্যবাণী

লন্ডনঃ আসছে ২৬শে জুন ২০২৩ শহীদ জননী জাহানারা ইমামরে মৃত্যুর্বাষকিী পালনরে সদ্ধিান্ত নয়িছেে একাত্তররে ঘাতক-দালাল নর্মিুল কমটিি যুক্তরাজ্য শাখা। গতকাল ১৯জুন লন্ডন সময় সন্ধ্যে ৬ঘটকিায় ইষ্টলন্ডনরে বো-বজিনন্সে সন্টোরে নর্বিাহী কমটিরি বশিষে সভায় এসদ্ধিান্ত নয়ো হয়। সদ্ধিান্ত মাফকি শহীদ জননী স্মরণে যুক্তরাজ্য শাখা ২৬জুন লন্ডন সময় রাত দশ ঘটকিায় র্ভাচুয়্যালী আলোচনা সভার আয়োজন করবে এতে কন্দ্রেীয় কমটিরি নতেৃবৃন্দ সহ বশ্বিরে বভিন্নি প্রান্থ থকেে আলােচক বৃন্দ স্মরণ সভায় অংশ নবেনে।
একাত্তররে ঘাতক-দালাল নর্মিুল কমটিি যুক্তরাজ্য শাখার সনিয়ির সহসভাপতি সাংবাদকি মতয়িার চৌধুরীর সভাপতত্বিে ও সাধারান সম্পাদক স্মৃতি আজাদরে সঞ্চালনায় অনুষ্ঠতি সভায় আরো কয়কেটি গুরুত্বর্পূণ সদ্ধিান্ত গৃহীত হয়। সভায় সদ্যপ্রয়াত একাত্তররে ঘাতক-দালাল নর্মিুল কমটিরি কন্দ্রেীয় সভাপতি শাহরয়িার কবরিরে কন্যা র্অপতিা শাহরয়িার ও রাজনীতবিদি-মুক্তযিোদ্ধা পংকজ ভট্রার্চাযরে মৃত্যুতে সংগঠনরে পক্ষ থকেে শোক করা হয় ও শোক সন্তপ্ত পরবিাররে প্রতি সমবদেনা জানানো হয়। উভয়রে বদিহেী আত্মার শান্তি কামনায় একমনিটি নীরবতা পালন করা হয়।
বাংলাদশেরে গণহত্যার আর্ন্তজাতকি স্বীকৃতি আদায়ে সংগঠনরে সাংগঠনকি সম্পাদক সুশান্ত দাস প্রসান্তরে নতেৃত্বে তনি মাসরে মধ্যে র্কাডফি–র্বামংিহ্যাম ও মানচষ্টোরে তনিটি সমাবশেরে মাধ্যমে কাজকে তরান্বতি করা এবং সংগঠনরে সাবকে সভাপতি সয়ৈদ এনামুল ইসলাম ও নর্বিাহী সদস্য জসেমনি চৌধুরী ও কাউন্সলিার মঈন কাদরকিে ব্রটিনে সহ আর্ন্তজাতকি ভাবে যোগাযোগরে দায়ত্বি দয়ো হয়।সভায় সংগঠনরে কন্দ্রেীয় কমটিরি নর্বিাহী সদস্য আনসার আহদমে উল্লাহ বাংলাদশে ফোরাম ইউরোপরে প্রতনিধিি দলরে সম্প্রতি বাংলাদশে সফরে দশেরে বভিন্নি স্থানে বদ্যৈভূমি পরর্দিশন ও একাত্তররে ভকিটমি পরবিার গুলোর সাথে তাদরে সাক্ষাৎকাররে ববিরন দনে। সভায় সাংগঠনরি আলোচনায় অংশ ননে সংগঠনরে সভাপতি সাংবাদকি সয়ৈদ আনাছ পাশা, সহসভাপতি নাজমা হোসাইন, সক্রেটোরী মনরিা পারভনি ,সহকারী সক্রেটোরী জুয়লে রাজ, নর্বিাহী সদস্য ও সাবকে সভাপতি নূরুদ্দনি আহমদ।

You might also like