শাল্লায় ১৩টি মামলার পলাতক আসামীকে ঢাকা থেকে গ্রেপ্তার, কারাগারে প্রেরন

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের শাল্লা উপজেলায় পুলিশ গভীর রাতে অভিযান চালিয়ে ০৪টি সাজা পরোয়ানাসহ ১৩টি মামলার গ্রেফতারী পরোয়ানাভূক্ত পলাতক আসামী ইমন বিন জিলানীকে গ্রেপ্তার করা হয়েছে। সে উপজেলার, , আটগাঁও ইউনিয়নের দৌলতপুর গ্রামের পিতা-মৃত গোলাম জিলানীর ছেলে। থানা-শাল্লা, জেলা-সুনামগঞ্জকে গ্রেফতার করেন। তাকে সোমবার রাতে শাল্লা থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে এসআই মো: জসিম উদ্দিসহ পুলিশের একটি দল ঢাকা শহরের কদমতলী এলাকা হতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়।মঙ্গলবার সকালে তাকে সুনামগঞ্জ জেলা আদালতে হাজির করা হলে বিঞ্জ আদালতের বিচারক তার জামিন না মুঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

তার বিরুদ্ধে সিলেট, হবিগঞ্জ, বগুড়া, কুমিল্লা, নরসিংদী ও ঢাকায় ০৪টি মামলায় বিভিন্ন মেয়াদে সাজা উল্লেখপূর্বক গ্রেফতারী পরোয়ানা এবং আরও ০৯টি মামলায় গ্রেফতারী পরোয়ানাসহ মোট ১৩টি মামলায় গ্রেফতারী পরোয়ানাভ’ক্ত পলাতক আসামী ছিল সে।
সে দীর্ঘদিন ধরে বিভিন্ন জেলায় অবস্থান করে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করে আসছিল। সে অত্যন্ত চতুর প্রকৃতির হওয়ায় নিজ এলাকায় অবস্থান না করে ঢাকাসহ বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবৎ আত্মগোপনে ছিল। আসামীকে পুলিশ এস্কর্টের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।এ ব্যাপারে শাল্লা থানার ওসি মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হলে বিঞ্জ আদালতের বিচারক তার জামিন না মুঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

You might also like