সঙ্গীত প্রকল্পের জন্য ৪৯ হাজার পাউন্ডের তহবিল পেলো টাওয়ার হ্যামলেটস

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটস্ বারা শিক্ষার্থীদের সঙ্গীত শিক্ষার জন্য ৪৯ হাজার পাউন্ডের দু’টি তহবিলের জন্য আবেদন করে সফল হয়েছে কাউন্সিল। এই তহবিল লাভ করায় বারার কম বয়সীরা সঙ্গীতের বর্ধিত সুযোগ থেকে উপকৃত হবে। শিক্ষার্থীদের ব্যাপক এবং অন্তর্ভুক্তিমূলক সঙ্গীত শিক্ষায় সহযোগিতা করার জন্য প্রয়োজনীয় যন্ত্র এবং সরঞ্জামগুলি লাভ করতে এই তহবিল ব্যবহৃত হবে।।এরাউন্ড দ্যা ওয়ার্ল্ড’ নামের একটি প্রজেক্টকে সহায়তা করবে এই তহবিল, যেখানে সাউন্ডবক্সের তরুণদের দ্বারা তৈরি করা নতুন সঙ্গীত পাওয়া যাবে। টাওয়ার হ্যামলেটস আর্টস্ এ্ড মিউজিক এডুকেশনের একটি অংশ হচ্ছে এই সাউন্ডবক্স, যেখানে অক্ষম এবং অ—প্রতিবন্ধী সঙ্গীতশিল্পীদের সৃষ্টিকে একত্রিত করা হয়েছে।

রেস্টর দ্যা মিউজিক ইউকে কর্তৃক টাওয়ার হ্যামলেটসের মেফ্লাওয়ার প্রাইমারি স্কুল, জন স্কার প্রাইমারি স্কুল ও ওকল্যান্ডস্ সেকেন্ডারি স্কুলকে ৪০ হাজার পাউন্ড প্রদান করা হয়েছে।শিক্ষার্থীদের একটি বিস্তৃত ও অন্তর্ভুক্তিমূলক সঙ্গীত শিক্ষায় সহযোগিতা করার জন্য প্রয়োজনীয় যন্ত্র ও সরঞ্জামাদি লাভ করতে এই তহবিল ব্যবহার করা হবে।এছাড়া ফাউন্ডেশন ফর ফিউচার লন্ডন কতৃর্ক টাওয়ার হ্যামলেটস্ আর্টস এন্ড মিউজিক এডুকেশন সার্ভিস (থেমস) এর অংশীদার কীনোট মিউজিককে ৯ হাজার পাউন্ড প্রদান করা হয়েছে।স্কুল এবং সাংস্কৃতিক সংগঠনের সাথে কাজ করার মাধ্যমে থেমস টাওয়ার হ্যামলেটস—এ বসবাসকারী বা স্কুলে যাওয়া শিশু এবং তরুণদের জন্য সঙ্গীত এবং শিল্পকলার সুযোগ প্রদান করে।টাওয়ার হ্যামলেটের প্রায় সকল স্কুল থেমস–এর মাধ্যমে যন্ত্র এবং ভোকাল টিউশনে অংশ নিতে পারে যেখানে বর্তমানে ১৩ হাজারেরও বেশি শিক্ষার্থী পাঠে নিযুক্ত রয়েছে, যা শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে যন্ত্র ভাড়া করার সুযোগ দেয়।
রিস্টোর দ্য মিউজিক ইউকে–এর প্রধান নির্বাহী কর্মকর্তা পলি মুর বলেছেন, “আমরা মেফ্লাওয়ার, জন স্কার এবং ওকল্যান্ডস স্কুলগুলিতে সঙ্গীত শিক্ষার জন্য মোট ৪০ হাজার পাউন্ড প্রদান করতে পেরে আনন্দিত – সঙ্গীতের টেকসই সরবরাহের প্রতি তাদের প্রতিশ্রুতিতে আমরা মুগ্ধ। আমরা তিনটি স্কুল এবং তাদের ছাত্রদের জানার এবং আগামী বছরগুলিতে তাদের সঙ্গীত যাত্রায় তাদের সমর্থন করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

কেবিনেট মেম্বার ফর কালচার এন্ড রিক্রিয়েশন, কাউন্সিলর ইকবাল হোসেন বলেন, “এই অনুদান পাওয়ায় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের যন্ত্রের অ্যাক্সেস পাবে যা সঙ্গীত পরিবেশনাকে সমৃদ্ধ ও বৈচিত্র্যময় করবে এবং বৃহত্তর অংশগ্রহণকে উৎসাহিত করবে।মেফ্লাওয়ার প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক, ডি ব্লিচ, বলেছেন: “মিউজিক ইউকের আর্থিক অনুদান মেফ্লাওয়ার প্রাইমারি স্কুলে আমাদের সঙ্গীত পাঠ্যক্রমকে পরিবর্তন করবে। আমরা এখন আমাদের ইলেকট্রনিক পিয়ানো দিয়ে যেকোনো ঘরে পিয়ানো বাজাতে পারব, পুরো ক্লাসের ইন্সটু্রমেন্টাল পাঠ দিতে পারব, তবলা গ্রুপ করতে পারব এবং আমাদের সাধারণ সঙ্গীত ব্যবস্থাকে উন্নত করতে পারব।ফাউন্ডেশন ফর ফিউচার লন্ডনের সিইও মারিয়া অ্যাডেবোওয়ালে–শোয়ার্ট বলেছেন: “আমাদের কানেক্টিং পিপল অ্যান্ড প্লেসেস ফান্ডের অংশ হিসেবে একটি কোলাবোরেটিভ কমিশন ২০২৩ অনুদানের অন্তর্ভুক্তিমূলক সঙ্গীত যৌথ প্রকল্প ‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড’ প্রদান করতে পেরে আনন্দিত। এতে অর্থায়ন করেছে দ্য সিটি অফ লন্ডন কর্পোরেশন। এই উদ্ভাবনী এবং অন্তর্ভুক্তিমূলক প্রকল্প অন্তর্ভুক্তি এবং অ্যাক্সেসের উপর আমাদের সংস্থার অগ্রাধিকারের সাথে কথা বলে, সেইসাথে সাউন্ডবক্স, থেম এবং কীনোট মিউজিকের অংশীদারিত্বের মাধ্যমে উদ্ভাবনী সহযোগিতামূলক শিক্ষা এবং অংশীদারিত্বকে সমর্থন করারই অনুদান প্রকল্পের লক্ষ্য। আমি আমাদের স্থানীয় তরুণদের সঙ্গীত প্রতিভা প্রদর্শনকারী কমিউনিটি পারফরম্যান্সের জন্য অপেক্ষা করছি।”

You might also like