সন্ধ্যার পরে গুলির শব্দে আতংকিত বিশ্বনাথের মৌলভীগাঁওবাসী

সত্যবাণী

সিলেট অফিসঃ সিলেটের বিশ্বনাথে গুলি করে আতংক ছড়িয়ে যুক্তরাজ্য প্রবাসীর গেট ভাঙার পর এবার প্রতিদিন সন্ধ্যা হলেই গুলির শব্দে আতংকিত হয়ে উঠেন গ্রামবাসী। ঘটনাটি উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীগাঁও গ্রামের।

প্রায় এক বছর ধরে এই গ্রামের মৃত মফিজ আলীর প্রবাসী ছেলে মহবুব মিয়া ও নুরুল ইসলামের ছেলে সাইকুল ইসলামের মধ্যে রাস্তা নিয়ে বিরোধের জেরে চলছে মামলা মোকদ্দমা। একাধিকবার প্রশাসনসহ উভয়পক্ষের বৈঠক অনুষ্ঠিত হলেও কোনো সুরাহা হয়নি। ফলে সাইকুল ইসলামসহ তার পক্ষের লোকজন মহবুব মিয়ার নিজস্ব ভূমিতে নির্মাণাধীন গেট ভাঙার জন্য বারবার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, এমন অভিযোগ এনে ১ অক্টোবর রোববার বিশ্বনাথ মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন মহবুব মিয়ার ভাতিজা স্কুলপড়ুয়া আরিফ হাসান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রায় ১০/১১ মাস পূর্বে তার চাচা যুক্তরাজ্য প্রবাসী মহবুব মিয়া ও লেবু মিয়া প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে তাদের নিজস্ব ভূমিতে একটি গেইট নির্মাণ করেন। কিন্তু শত্রুতাবশতঃ গত ২২ সেপ্টেম্বর সাইকুল ইসলাম ও তার সহযোগীরা সিলেট শহর থেকে প্রায় দুই/আড়াই’শ সন্ত্রাসী ভাড়া করে এনে ফিল্মি স্টাইলে মুহুর্মুহু গুলি চালিয়ে আতংক সৃষ্টি করে ওই গেটটি ভাঙা শুরু করে। গুলির শব্দে গ্রামের লোকজন এগিয়ে এলে তাদেরকে লক্ষ্য করেও গুলি ছোঁড়া হয়। এ সময় এলাকাবাসী বিশ্বনাথ থানা পুলিশকে বারবার ফোন দিয়ে যোগাযোগে ব্যর্থ হলে পরে ৯৯৯-এ কল দিলে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু তাদের সামনে অস্ত্র হাতে থাকা সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য বলা হলেও পুলিশ প্রকাশ্যে অস্ত্র প্রদর্শণকারী সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়নি। এ ঘটনার জন্য সম্পুর্ণরূপে পুলিশকে দায়ী করে তিনি বলেন, পুলিশের যোগসাজশেই এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে।

পুলিশের কাছ থেকে সহযোগিতা পাওয়া যাবে না এ হতাশায় গেটভাঙার ঘটনায় প্রবাসী মহবুব মিয়ার পক্ষ থেকে আদালতে মামলা দায়ের করা হয়েছে (সিআর মামলা নং-৪৫/২০২৩)। কিন্তু তাদের এই মামলায় আসামি গ্রেফতার না হওয়ায় প্রতিদিন সন্ধ্যায় আসামিরা গুলি চালিয়ে গ্রামে আতংক সৃষ্টি করছে। উল্টো বাদীপক্ষের বিরুদ্ধে মামলা করে গেটভাঙা ও খুনের হুমকি দেয়া হচ্ছে।

এসব সন্ত্রাসী ঘটনায় মহবুব মিয়ার পক্ষ থেকে পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করা হয়েছে।

You might also like