সবজির হাটের কারণে সিলেট-ঢাকা মহাসড়কে লেগে থাকে যানজট

নিউজ ডেস্ক
সিলেট অফিস 
সত্যবাণী
ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন জায়গায় সবজির হাটের জন্য প্রতিনিয়ত লেগে থাকে যানজট। এতে চরম ভোগান্তি পোহাচ্ছেন পূর্বাঞ্চলের দূরপাল্লার যানবাহনের চালক ও যাত্রীরা।
সরেজমিন দেখা যায়, মহাসড়কের নরসিংদী অংশের জঙ্গী-শিবপুর এলাকায় সবজির হাট ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় মুখর। সবজিবোঝাই ভ্যান, অবৈধ সিএনজি, ব্যাটারিচালিত অটোরিকশা এলোপাতাড়ি সড়কে পার্ক করা থাকে। দেশের বিভিন্ন স্থান থেকে এখানে সবজি কিনতে আসে পাইকারী ব্যবসায়িরা। মহাসড়কের উভয়পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজট লেগিই আছে।
ভুক্তভোগীদের অভিযোগ, যানজটের অন্যতম কারণ মহাসড়কে সবজির হাট বসা। আর এসব সমস্যা মুক্ত করতে হাইওয়ে পুলিশের দায়িত্ব পালনে উদাসীনতা এবং তদারকির অভাব। দীর্ঘদিন ধরে এই অবস্থা চলে এলেও মহাসড়ক থেকে বাজার স্থানান্তরে প্রশাসনের নেই কোনো পদক্ষেপ।
ব্যবসায়ীরা জানান, জঙ্গী-শিবপুর, বারৈচা ও মরজাল বাসস্ট্যান্ড বাজারের ভেতরে সবজি ও মৌসুমি ফল বেচাকেনার পর্যাপ্ত জায়গা নেই। এ কারণে ক্রেতা-বিক্রেতারা ইচ্ছা করেই মহাসড়কে হাট বসান।
ভৈরব হাইওয়ে থানার সার্জেন্ট মো. সাকের আহমেদ বলেন, দীর্ঘদিন যাবৎ বাজারগুলো বসছে। মাঝেমধ্যে গিয়ে যানজট নিরসনে কাজ করে থাকি। আগামীতেও মহাসড়কে যানজট নিরসনে কাজ করব।

You might also like