সরকারের চিন্তা বাস্তবায়নে যুবসমাজকে এগিয়ে আসতে হবে-জেলা প্রশাসক

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান যুবাদের উদ্দেশ্যে বলেন, সফল হতে হলে ভোরে ঘুম থেকে ওঠতে হবে এবং অধ্যয়ন করতে হবে। সকাল বেলার চিন্তাশক্তি দ্বারা ভালো পরিকল্পনা গ্রহণ করা যায়। গতানুগতিক চিন্তাধারা থেকে বেরিয়ে এসে ভালো পরিকল্পনা নিয়ে আসেন, টাকার কোন সমস্যা নেই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যুব সমাজের পাশে আছে।
তিনি বলেন, সফল হতে বেশি সময় কাজ করতে হয় না। একটি ভালো কাজ সফলতা এনে দেয়। তবে কথা ও কাজে মিল থাকতে হবে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে চান। সেই স্বপ্ন বাস্তবায়নে নতুন নতুন পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। সরকারের চিন্তা বাস্তবায়নে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।
তিনি আরও বলেন, এমন কাজ করতে হবে যা এখনো কোন মানুষ চিন্তাই করেনি, তবেই সফলতা লাভ সম্ভব। তিনি প্রশিক্ষণ প্রাপ্তদেরকে কাজের গুণগত মান ঠিক রেখে কাজ করতে হবে।
১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে নগরির টিলাগড়স্থ অধিদপ্তরের হলরুমে যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উদ্যোগে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন, প্রশিক্ষণ সম্পন্নকারীদের মধ্যে সনদ ও যাতায়াত ভাতা বিতরণ এবং প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মো.রফিকুল ইসলাম শামীমের সভাপতিত্বে ও সহকারী পরিচালক মো. আমান উল্লাহ দর্জি’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে রাখেন সিলেটের সহকারী কমিশনার মো. মাহবুবুল ইসলাম।
স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. ফখরুজ্জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন  সিলেট যুব উন্নয়ন পরিষদের সভাপতি আফিকুর রহমান আফিক, ইনসাফ ভিলেজ ডেভেলপমেন্ট ফর ইয়ুথ সোসাইটির সভাপতি, জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত যুব উদ্যোক্তা ও সংগঠক মো.নজরুল ইসলাম, হলি আর্ট যুব উন্নয়ন সংস্থার সভাপতি আশফাক উদ্দিন আহমদ, ইংলিশ ল্যাংগুয়েজ প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী রিয়া রানী চন্দ্র, প্রশিক্ষিত আত্মকর্মী মিটুন দে।
উপস্থিত ছিলেন মাছ চাষের প্রশিক্ষক মোস্তাফিজুর রহমান, ইনসাফ সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক কয়ছর আহমদ কাওছার, ডাটাবেজ ম্যানেজমেন্ট, উদ্যোক্তা প্রশিক্ষণ, হস্তশিল্প ও মাছ চাষ প্রশিক্ষণের শতাধিক প্রশিক্ষণার্থী।

You might also like