সাংবাদিকদের উপর হামলাঃ প্রতিবাদে হবিগঞ্জে মানববন্ধন

সত্যবাণী
সিলেট অফিসঃ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেছেন হবিগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকরা।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, ৩০ অক্টোবর সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিলে এই দাবি জানানো হয়। হবিগঞ্জ প্রেসক্লাবসহ অন্যান্য সাংবাদিক সংগঠনের সদস্য এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা এ কর্মসূচিতে অংশ নেন।
বক্তারা বলেন, ‘২৮ অক্টোবর রাজধানীতে রাজনৈতিক সমাবেশ চলাকালে সাংবাদিকদের উপর যে হামলা, নির্যাতন ও হয়রাণী করা হয়েছে তা সাংবাদিকতা পেশার জন্য বড় ধরণের হুমকি ও উদ্বেগজনক।
হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের মুখোমুখি করার দাবি জানিয়ে বলা হয়, এর ব্যত্যয় ঘটলে সাংবাদিক সমাজকে কঠোর আন্দোলনের মুখে ঠেলে দেয়া হবে।
হবিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি শফিকুল আলম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগরের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল হাসান‌ শরীফ, সাবেক সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক সভাপতি রাসেল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নির্মল ভট্টাচার্য রিংকু, সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান প্রমূখ।
সমাবেশে প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ সদস্যবৃন্দ, বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্য ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

You might also like