সাহারা খাতুনের আসনে প্রার্থী হতে চান নুর

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়বেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।রোববার (২৩ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক। তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণে আমাদের সংগঠনে আলোচনা চলছে। আমাদের নেতাকর্মীদের একটা প্রত্যাশা রয়েছে, আমরা সেটি নিয়ে আলোচনা করছি। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী নুর বলেন, নির্বাচনে অনেক কারচুপির ঘটনা ঘটে; তারপরেও আমরা ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে অংশ নিয়ে আমাদের রাজনীতির শুভ সূচনা করতে চাই। সব কিছু ঠিক থাকলে নাগরিক অধিকার পরিষদের ব্যানারে নির্বাচন করবো।

নুর জানান, তিনি উত্তরায় থাকতেন। সে কারণে সেখানকার আওয়ামী লীগ-বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। অনেকেই চাইছেন তিনি যেন এই উপনির্বাচনে অংশ নেন।কোনো দল তাকে সমর্থন দিতে চাইলে স্বাগত জানাবেন কি-না প্রশ্নে নুর বলেন, কোনো দলের মনোনয়নে কিংবা ব্যানারে নির্বাচন করবো না।সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। ঢাকার উত্তরা-বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ এ আসনটি সব দলের জন্য গুরুত্বপূর্ণ।এদিকে আজ বিকেলে নির্বাচন কমিশন সচিব মোঃ আলমগীর এক প্রেস ব্রিফিংয়ে জানান, আরো ৯০ দিন পিছিয়ে দেওয়া হয়েছে ঢাকা-১৮ উপনির্বাচন।এর আগে ভিপি নুরুল হক নুর বলেছেন, কোনো রাজনৈতিক দলের ব্যানারে নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়তে চাই আমি। তফসিল ঘোষণার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

নতুন রাজনৈতিক দল গঠনের বিষয়ে নুর বলেন, এ বছরের মধ্যেই দল গঠন করব। প্রস্তুতি হিসেবে বর্তমানে নাগরিক প্ল্যাটফর্ম গড়ার কাজ করছি। এ প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের চিন্তাভাবনাকে আমলে নিয়ে তার প্রতিফলন ঘটিয়ে দলের ইশতেহার তৈরি করা হবে।জনগণের মতামত জানতে মতবিনিময় করা হবে।সেপ্টেম্বরের শেষ ভাগে অথবা অক্টোবরের শুরুতে এই নাগরিক প্ল্যাটফর্ম ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, নুরুল হক নুরের শুরুটা ছিল সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে। সেই আন্দোলনে প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা সংরক্ষণ বাতিলও হয়। দ্বিতীয় পর্যায়ে ২৮ বছর পর অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নিয়ে সহসভাপতি (ভিপি) নির্বাচিত হন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর।তৃতীয় পর্যায়ে এবার নতুন রাজনৈতিক দল গঠনের উদ্যোগ নিয়েছেন তিনি।

You might also like