সিলেটবাসীর দোয়া চাইলেন নতুন পুলিশ প্রধান সবাই মিলে কাজ করায় দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছি:আইজিপি

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে আমরা বিশ্বের বুকে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি বলে মন্তব্য করেছেন পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, জঙ্গিরা এক সঙ্গে দেশের ৬৩টি জেলায় রক্তের হুলি খেলায় মেতে উঠেছিল। সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের জিরো টলারেন্স নীতির আলোকে আমরা কাজ করছি। সকলে মিলে কাজ করায় দেশে জঙ্গিবাদ আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। এ সময় তিনি সিলেটের আতিয়া মহলের জঙ্গি আস্তানার প্রেক্ষাপট তুলে ধরেন।৪ নভেম্বর শুক্রবার রাতে সিলেট নগরির দক্ষিণ সুরমার চন্ডিপুলস্থ অভিজাত কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেশন হলে জেলা ও মহানগর পুলিশের আয়োজনে সুধী সমাবেশে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন,আইজিপির দায়িত্ব পাওয়ার পর আমার নিজের এলাকাতে এসেছি। এখানে যারা আছেন, সবাই আমার অত্যন্ত আপনজন। আমি আপনাদের কাছে দোয়া চাইতে এসেছি।’‘ প্রধানমন্ত্রী যে সম্মানী পদ আমাকে দিয়েছেন, এই পদের দায়িত্ব যেন আমি যথাযথভাবে পালন করতে পারি, এজন্য সবার দোয়া ও সহযোগিতা চাই। আমার দৃঢ় বিশ্বাস সবাই দোয়া করবেন। তাছাড়া আগে যেভাবে দায়িত্ব পালনে পুলিশ বাহিনীকে সবাই সহযোগিতা করেছেন, এখন আরও বেশি সহযোগিতা করবেন আশাবাদী।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর থেকে সকল শ্রেণী পেশার মানুষকে একটি প্ল্যাটফর্মে এনে কাজ করে যাচ্ছেন। আইনশৃঙ্খলা ও দেশের উন্নয়নের জন্য তিনি মানুষকে উজ্জীবিত করেছেন।সমাবেশে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, শাবিপ্রবি’র ভিসি ড. ফরিদ উদ্দীন আহমদ, আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, নগর আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। সমাবেশে পুলিশের বিভিন্ন স্তরের সদস্যবৃন্দসহ সমাজের নানা শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

You might also like