সিলেটের উন্নয়নে সরকার সর্বাত্মক সহযোগিতায় আন্তরিক-তাজুল ইসলাম

সত্যবাণী
সিলেট অফিসঃ
 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, প্রতিটি আ’লীগ সরকারের আমলে দেশের অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। মধ্যখানে স্বাধীনতা বিরোধী সরকার ক্ষমতায় আসায় উন্নয়ন থমকে গিয়েছিলো। আ’লীগ সরকারের নেয়া অনেকগুলো বিদ্যুৎ প্রকল্প বন্ধ করে দেয়া হয়েছিলো। পরবর্তীতে আ’লীগ পুনরায় ক্ষমতায় এসে সেগুলো আবার শুরু করেছে। যার উপকার এদেশের মানুষ এখন ভোগ করছে।
১৭ ফেব্রুয়ারি শনিবার নগরির দক্ষিণ সুরমার একটি অভিজাত কমিউনিটি সেন্টারে সিসিকের উদ্যোগে তাঁকে দেয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য দানকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের জন্য একজন সঠিক উন্নয়নকামী নেতা খোঁজে এনেছেন। সিলেটের মানুষ মেয়র হিসেবে আনোয়ারুজ্জামান চৌধুরীকে নির্বাচিত করায় সিলেটে এই সরকারের আমলে ব্যাপক উন্নয়ন হবে। তাঁর কাজ করার মানসিকতা রয়েছে। তিনি কাজ করতে পারবেন। সরকার সিলেটের উন্নয়নে সব ধরণের সহযোগিতা করবে।
সিলেট সিটি করপোরেশনের মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্‌রাহিম, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, সিলেট জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক আছমা কামরান, সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ, ইমজার সভাপতি সজল ছত্রী, দক্ষিণ সুরমা উপজেলা আ’লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, বিশিষ্ট সাংবাদিক জাহাঙ্গীর আলম মুসিক, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সলসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন, সিসিকের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।
সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত ও সংস্কৃতিকর্মী রুহেনা সুলতানা দীপু’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য সিসিকের কাউন্সিলর তৌফিক বক্স লিপন।
মন্ত্রী মোঃ তাজুল ইসলাম শনিবার সকাল ৮টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে সিলেট আসেন। এ সময় তাঁকে স্বাগত জানান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি, সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।
সিলেটে দিনের শুরুতেই মন্ত্রী সাগরদীঘিরপাড় ওয়াকওয়ে পরিদর্শন করেন। পরে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সিটি কর্পোরেশন কর্তৃক স্থাপিত অক্সিজেন প্ল্যান্টের শুভ উদ্বোধন করেন।
এছাড়াও তিনি নগরির জলাবদ্ধতা নিরসনে কাজিরবাজার বৈঠাখাল পরিদর্শন, নবনির্মিত কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল পরিদর্শন, লালমাটিয়া ডাম্পিং গ্রাউন্ডে সিসিকের এমআরএফ প্ল্যান্ট পরিদর্শন ও ফলক উন্মোচন, সিসিক পরিচালিত কুমারপাড়াস্থ ওসমান মিয়া মার্চেন্ট মা ও শিশু হাসপাতাল উদ্বোধন, আরবান রেসিলিয়েন্সের আওতায় নির্মিত নগর ভবনের ৬ষ্ঠ তলায় ইমার্জেন্সি অপারেশন সেন্টার পরিদর্শন ও জালালাবাদ পার্কে সিসিক কর্তৃক আয়োজিত বসন্ত উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

You might also like