সিলেটে অস্ত্রসহ  ৪ ডাকাত আটক

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। ১৩ জানুয়ারি শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সিলেটের জালালাবাদ থানার মোগলগাঁও ইউনিয়নের দশগ্রাম বাজার এলাকা থেকে তাদের আটক করেছে পুলিশ। ১৫ জানুয়ারি রোববার দুপুরে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র অতিরিক্ত উপ-কমিশনার সুদ্বীপ দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্য নিশ্চিত করা হয়।জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এসএমপি’র জালালাবাদ থানার মোগলগাঁও ইউনিয়নের দশগ্রাম বাজার এলাকায় অস্ত্র-সস্ত্র নিয়ে একদল ডাকাত ডাকাতি করার উদ্দেশে সমবেত হয়ে বিষ্ফোরক দ্রব্যের মাধ্যমে বিষ্ফোরণ ঘটায়। এ সময় স্থানীয় জনতা তাদের ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করে পুলিশে খবর দেন। এ সময় তাদের গণধোলাইও দেন স্থানীয়রা। রাত সাড়ে ১১টায় জালালাবাদ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গেলে জনতা ডাকাতদের পুলিশের হাতে তুলে দেন।

আটককৃতরা হলেন, জালালাবাদ থানার আখালিয়া কলাপাড়ার বড়বাড়ির আতর মিয়ার ছেলে মো. রুহুল আমিন (২৪) ও একই বাড়ির মৃত সোনা মিয়ার ছেলে সুহেল মিয়া (২১), একই থানার আখালিয়া নতুন বাজার এলাকার আবুল কাশেমের ছেলে রাহি আহমদ (১৮) এবং বিশ্বনাথ থানার আকিলপুর গ্রামের চমক আলীর ছেলে রুবেল আহমদ (২১)।
এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার সুদ্বীপ দাস জানান, আটকের পর উপস্থিত লোকজনের সামনে ডাকাতদের পুলিশ জিজ্ঞাসাবাদ করলে তারা ডাকাতির চেষ্টার কথা স্বীকার করে এবং তাদের কাছ থেকে ১টি রামদা ও ১টি চাকু জব্দ করে পুলিশ।গণধোলাই খাওয়া ডাকাতদের উদ্ধার করে পুলিশের পক্ষ থেকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হয়েছে বলে জানিয়ে তিনি আরও বলেন, ঘটনার সময় ৪ ডাকাতকে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যায়। তাদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।এদিকে, এ ঘটনায় স্থানীয় বাজারের ব্যবসায়ী আবুল হোসেন (৩৮) বাদি হয়ে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আটক ৪ জনকে ১৪ জানুয়ারি শনিবার পুলিশ আদালতে চালান দিলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

You might also like