সিলেটে বাদামবাগিচার ঘটনায় মামলা হয়নি শাহজাহানের অবস্থা আশঙ্কাজনক

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ নগরির এয়ারপোর্ট থানাধীন বাদামবাগিচায় স্ত্রী ও শাশুড়িকে কুপিয়ে নিজের গলায় ছুরি চালানো শাহজাহান আহমদ (৩০) এখনও আশঙ্কামুক্ত নন।তিনি সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।তাঁর জ্ঞান এখনও ফেরেনি।অপরদিকে, শাহজাহানের ধারালো অস্ত্রের আঘাতে আহত স্ত্রী ও শাশুড়িও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন। জ্ঞান ফিরলেও পুরোপুরি কথা বলার অবস্থা নেই তাদের। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়। তাই শাহজাহানের স্ত্রী ও শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি পুলিশ।এ ঘটনায় মামলাও দায়ের করা হয়নি। এসব তথ্য গণমাধ্যমেকে নিশ্চিত করেছেন এসএমপি এয়ারপোর্ট থানার ওসি খান মোহাম্মদ মাইনুল জাকির।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরির বাদামবাগিচা এলাকার বাসায় শাহজাহান নামের ওই যুবক স্ত্রী ও শাশুড়িকে কুপিয়ে নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। শাহজাহান পেশায় কাঠমিস্ত্রি।স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, ১ আগস্ট সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাই এলাকার বাসিন্দা শাহজাহান আহমদের স্ত্রী সুলতানা বেগম ফারজানা (২৫) ও শাশুড়ি রোশনা বেগম (৫৩) বাদামবাগিচায় বকুল মিয়ার বাসা ভাড়া নেন। ওই বাসায় শাহজাহান-সুলতানা দম্পতির ২ সন্তান তানহা (৮) ও মাহবুবুল আলমকে (৬) নিয়ে বসবাস করেন স্ত্রী ও শাশুড়ি। তবে মাঝেমধ্যে আসতেন স্বামী শাহজাহান।শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহজাহান হঠাৎ ওই বাসায় এসে ধারালো অস্ত্র দিয়ে তার স্ত্রী ফারজানাকে কোপাতে থাকেন। পরে শাশুড়ি তার মেয়েকে বাঁচাতে এগিয়ে এলে শাহজাহান তাকেও এলোপাতাড়ি কোপ দেন। তারপর আত্মহত্যার চেষ্টায় নিজের গলায়ও ছুরি চালান শাহজাহান।ঘটনার সময় তাদের সন্তানদের কান্নাকাটি শুনে প্রতিবেশি এগিয়ে আসেন এবং স্থানীয় কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও পুলিশকে খবর দেন। খবর পেয়ে কাউন্সিলর শামীম ঘটনাস্থলে গিয়ে আহত স্ত্রী ও শাশুড়িকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। পরে পুলিশ এসে শাহজাহানকেও হাসপাতালে পাঠায়।এয়ারপোর্ট থানার ওসি খান মোহাম্মদ মাইনুল জাকির শনিবার বিকেলে গণমাধ্যমকে বলেন ‘এ ঘটনায় এখনও মামলা হয়নি।

শাহজাহানের স্ত্রী ও শাশুড়ির অবস্থা আশঙ্কামুক্ত হলেও তারা পুরোপুরি কথা বলতে পারছেন না। তাই ঠিক কী কারণে এমনটি ঘটেছে তা জানা যায়নি। শুধু প্রতিবেশী সূত্রে জানা গেছে, স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ ছিলো।ওসি বলেন, ‘অপরদিকে ডাক্তাররা জানিয়েছেন শাহজাহানের অবস্থা এখনও আশঙ্কাজনক। তার জ্ঞান এখনও ফেরেনি।এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফউল্যাহ তাহের জানান, প্রথমিকভাবে জানা গেছে পারিবারিক কলহ থেকে এমনটি ঘটিয়েছেন শাহজাহান।

You might also like