সিলেটে সিপিবি’র ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ নানা কর্মসূচির মাধ্যমে সিলেটে পালিত হয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে ৬ মার্চ সোমবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সিপিবি সিলেট জেলা কমিটি। এর আগে জাতীয় ও দলীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক সংগ্রাম, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদ বিরোধী লড়াই, জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলন, যুদ্ধাপরাধী সংগঠন জামাত-শিবির নিষিদ্ধের আন্দোলনসহ সকল আন্দোলন-সংগ্রামেই সিপিবি অনন্য ভূমিকা পালন করেছে।
তারা আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে মানুষ দিশাহারা। বিনা ভোটে তথাকথিত নির্বাচিত সরকারের দুঃশাসনে অতীষ্ঠ সাধারণ জনগণ কম খেয়ে বেঁচে থাকার পথের সন্ধান করছে। আর একদল মানুষ টাকার পাহাড় গড়ে তুলছে। জনগণের ঐক্য জোরদার করে চলমান দুঃশাসনের অবসান ঘটিয়ে ব্যবস্থা বদলের সংগ্রাম জোরদার করতে না পারলে এবং বাম গণতান্ত্রিক শক্তিকে ক্ষমতায় না আনতে পারলে, মানুষের স্বার্থ রক্ষা করা যাবে না। বরং দুঃশাসন চলবে। এক দুঃশাসনের পরিবর্তে আরেক দুঃশাসন আসবে। মানুষের মুক্তি আসবে না।এ সময় উপস্থিত ছিলেন, সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক খায়রুল হাছান, বিভাগীয় সমন্বয়ক আনোয়ার হোসেন সুমন, জেলা সদস্য ডা. বীরেন্দ্র চন্দ্র দেব, কোতয়ালি থানার সম্পাদক ফজলুর রহমান শিপু, জালালাবাদ থানার সম্পাদক এডভোকেট নিরঞ্জন দাস খোকন, জেলা উদীচীর সহ-সভাপতি রতন দেব, সাধারণ সম্পাদক দেবব্রত পাল মিন্টু, খেলাঘর সিলেটের সাধারণ সম্পাদক তপন চৌধুরী, ছাত্র ইউনিয়ন জেলা আহ্বায়ক মনীষা ওয়াহিদসহ অন্যরা।

You might also like