সিলেট ওসমানী আন্তজার্তিক বিমানবন্দর থেকে বাড়ছে আন্তর্জাতিক ফ্লাইট

সিলেট অফিস 
সত্যবাণী
প্রবাসী অধ্যুষিত সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীসেবার মান উন্নয়ন এবং সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট বাড়ানোর দাবি জানিয়ে আসছেন যাত্রীরা দীর্ঘদিন থেকেই। যাত্রীসেবা বাড়াতে ২০২০ সালে ২ হাজার ১১৬ কোটি টাকা ব্যয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ ও নতুন টার্মিনাল ভবনের কাজ শুরু হলেও এখনো তা শেষ হয়নি। তবে সিলেট থেকে আন্তর্জাতিক ফ্লাইট বাড়ানোর চিন্তা-ভাবনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
বিমান কর্তৃপক্ষ যাত্রী চাহিদা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে বেশ কয়েকটি রুটে ফ্লাইট সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।
বিমানের একটি সুত্র জানিয়েছে, সিলেট থেকে ইউরোপ, আমেরিকায়ও সরাসরি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। এছাড়া খুব শিগগরিই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট-কোলকাতা ফ্লাইট চালু করবে। এমনটি হলে এ রুট থেকে বাণিজ্যিক দিক দিয়ে লাভবান হবে বাংলাদেশ বিমান। একই সাথে সিলেট থেকে রোগী ছাড়াও যারা কোলকাতায় ভ্রমণ করতে চান, তাদের যাত্রা সহজতর হবে। এর পাশাপাশি সিলেট-কক্সবাজার রুটের স্থগিত ফ্লাইট খুব কম সময়ের মধ্যে আবার চালু করা হবে।
বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ডিস্ট্রিক ম্যানেজার মো. শাহনেওয়াজ মজুমদার জানান, সিলেট থেকে আমরা অনেকগুলো আন্তর্জাতিক ফ্লাইট চালু করেছি। সিলেট থেকে বর্তমানে ৯টি আন্তর্জাতিক ফ্লাইট সরাসরি চালু করা হচ্ছে। এই সংখ্যা আরো বাড়ানোর পরিকল্পনা রয়েছে। এয়ারক্রাফট এবং ক্রু বাড়ানো সাপেক্ষে এটি করা হবে। তবে এতে কিছুটা সময় লাগবে। এমনটি হলে যাত্রীদের ভোগান্তি কমে যাবে।

You might also like