সিলেট চেম্বারের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্নঃ বিনাপ্রতিদ্বন্ধিতায় সবাই নির্বাচিত

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০২৪-২৬ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২১ জানুয়ারি রোববার নির্বাচনের ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল। কিন্তু পরিচালনা পরিষদের পদসংখ্যা এবং পদের বিপরীতে প্রার্থীতার সংখ্যা সমান হওয়ায় ভোট গ্রহণের প্রয়োজন হয়নি।
চেম্বারের প্রেসবিজ্ঞপ্তি সুত্রে জানা যায়, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ ডিসেম্বর পর্যন্ত অর্ডিনারী শ্রেণীতে ১৩টি, এসোসিয়েট শ্রেণীতে ৭টি, ট্রেড গ্রুপ শ্রেণীতে ৩টি এবং টাউন এসোসিয়েশন শ্রেণীতে ২টি মনোনয়নপত্রসহ সর্বমোট ২৫টি মনোনয়ন পত্র জমা পড়ে। পরবর্তীতে অর্ডিনারী শ্রেণী থেকে একজন এবং এসোসিয়েট শ্রেণী থেকে একজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় পরিচালনা পরিষদের পদসংখ্যা এবং প্রার্থী সংখ্যা সমান হয়ে যায়। এ কারণে নির্বাচনী বোর্ড বাকী প্রার্থীগণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। যার মধ্যে অর্ডিনারী শ্রেণী থেকে-এহতেশামুল হক চৌধুরী, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকি, ফখর-উস সালেহীন নাহিয়ান, মো. আব্দুস সামাদ, জহিরুল কবির চৌধুরী, ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, শান্ত দেব, মো. রিমাদ আহমদ রুবেল, মো. সায়েম আহমদ ও মো. মাহদী সালেহীন, এসোসিয়েট শ্রেণী থেকে মো. এমদাদ হোসেন, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), কাজী মো. মোস্তাফিজুর রহমান, মো. সারোয়ার হোসেন (ছেদু) ও আরিফ হোসেন, ট্রেড গ্রুপ শ্রেণী থেকে- তাহমিন আহমদ, মো. মাহবুবুল হাফিজ চৌধুরী ও মোহাম্মদ নূরুল ইসলাম এবং টাউন এসোসিয়েশন শ্রেণী থেকে আমিনুর রহমান ও ফয়েজ হাসান ফেরদৌস বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।
নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২২ জানুয়ারি সোমবার বিকাল ৪টায় চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত ২০২৪-২৬ সাল (দ্বি-বার্ষিক) মেয়াদের সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদের নির্বাচনের প্রাক্কালে নির্বাচিত পরিচালকগণের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট মিছবাউর রহমান আলম। পরবর্তীতে তিনি বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২১ জানুয়ারি রোববার বিকেল ৪টা পর্যন্ত সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে মোট ৩টি মনোনয়নপত্র পাওয়া গেছে। যার মধ্যে সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি পদে মো. এমদাদ হোসেন ও সহ-সভাপতি পদে এহতেশামুল হক চৌধুরী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রেসিডিয়ামের ৩টি পদের বিপরীতে প্রার্থীর সংখ্যা সমান হওয়ায় তিনি ২০২৪-২৬ সাল মেয়াদের সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি পদে মো. এমদাদ হোসেন ও সহ-সভাপতি পদে এহতেশামুল হক চৌধুরীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের বর্তমান সহ-সভাপতি মো. আতিক হোসেন, সাবেক সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক খন্দকার সিপার আহমদ, সাবেক সহ-সভাপতি হাজী মো. দিলওয়ার হোসেন, নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. এমদাদ হোসেন, সহ-সভাপতি এহতেশামুল হক চৌধুরী। অনুষ্ঠানে নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডের সদস্যবৃন্দকে সিলেট চেম্বারের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট দিলীপ কুমার কর, আপীল বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মালিক মারুফ, সদস্য এডভোকেট মোহাম্মদ জালাল উদ্দিন, এডভোকেট মো. আজমল আলী, বর্তমান সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক মো. আব্দুর রহমান (জামিল), মুশফিক জায়গীরদার, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), খন্দকার ইসরার আহমদ রকি, আমিনুর রহমান (লিপন), জহিরুল কবির চৌধুরী (শিরু), কাজী মো. মোস্তাফিজুর রহমান, মো. সারোয়ার হোসেন ছেদু, নবনির্বাচিত পরিচালক ফয়েজ হাসান ফেরদৌস, মোহাম্মদ নূরুল ইসলাম, শান্ত দেব, রিমাদ আহমদ রুবেল, মো. মাহদী সালেহীন, আরিফ হোসেন, সিলেট চেম্বারের সচিব মো. গোলাম আক্তার ফারুক, উপ-সচিব সানু উদ্দিন রুবেল ও আজিজুর রহিম খান মিজান।

You might also like