সিলেট জেলা ও মহানগর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে সিলেট জেলা ও মহানগর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ২ সেপ্টেম্বর শনিবার কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল এ দু’টি পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। জেলা যুবলীগের কমিটিতে শামীম আহমদ (ভিপি) কে সভাপতি ও শামীম আহমদকে সাধারণ সম্পাদক এবং মহানগর যুবলীগে আলম খান মুক্তিকে সভাপতি ও মুশফিক জায়গীরকে সাধারণ সম্পাদক করে এ কমিটি অনুমোদন দেয়া হয়।
অনুমোদিত জেলা আওয়ামী যুবলীগের কমিটিতে দায়িত্বপ্রাপ্তরা হলেন, সভাপতি শামীম আহমদ (ভিপি), সহ-সভাপতি সেলিম আহমদ, এডভোকেট আব্দুল মতিন, এডভোকেট আলমগীর, সামস উদ্দিন সামস, হাসান আহমদ চৌধুরী, মনোজ কান্তি কপালী মিন্টু, এস. এম শাইস্তা তালুকদার, শামীম ইকবাল, সামসুল ইসলাম মিলন, সুজিত চৌধুরী, মনির মিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার আলী, মো. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রেজা, সুজেল আহমদ তালুকদার, শহিদুল ইসলাম টিপু সুলতান, আব্দুল ওয়াদুদ এমরুল।

প্রচার সম্পাদক শাহিনুজ্জামান শাহীন, দপ্তর সম্পাদক সাজলু লস্কর, গ্রন্থনা-প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ, অর্থ সম্পাদক কামরুল ইসলাম, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক সিতাব মিয়া, আইন সম্পাদক এডভোকেট কবিরুল ইসলাম কবির, ত্রাণ সম্পাদক আবুল হাসান কাসেম, সমাজকল্যাণ সম্পাদক জুনেল আহমদ, বিজ্ঞান তথ্য প্রযুক্তি সম্পাদক হোসাইন আহমদ বাবু, সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম জুয়েল, স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক সোহেল আহমদ কর্ণেল, জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক রেদওয়ান আহমদ বাপ্পী, তথ্য ও গবেষণা সম্পাদক আলাউদ্দিন তালুকদার, ক্রীড়া সম্পাদক সাইফুর রহমান রুমেল, পরিবেশ সম্পাদক ফজলুর রহমান জসিম, শিল্প ও বাণিজ্য সম্পাদক বিনয় চন্দ্র রায়, কৃষি ও সমবায় সম্পাদক মো. রমিজ উদ্দিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বদরুল ইসলাম তুহিন, ধর্ম সম্পাদক ফারুক আহমদ সুমন, মহিলা সম্পাদক বিউটি বেগম তামান্না, উপ-প্রচার সম্পাদক সোহেল আহমদ, উপ-দপ্তর সম্পাদক আব্দুল ওয়াহিদ ও মনিরুল হক পিনু।

সহ-সম্পাদক আব্দুল মান্নান দুলাল, কিবরিয়া মিয়া, তোফায়েল আহমদ, আব্দুল কাইয়ুম, নিজাম আহমদ, মহিউদ্দিন মহি, রাজিব আহমদ চৌধুরী, ফেরদৌস আলম বেগ, এমাদ উদ্দিন, মো. সোহেল মিয়া, তানভীর কবির চৌধুরী সুমন, হুমায়ুন আহমদ মাসুম, শাহিদুর রহমান সাহেদ, রশিদুল ইসলাম রাশেদ, কাজী মো. শাহজাহান, মারুফ আহমদ, রতীন্দ্র লাল দাস ভক্ত, ইউসুফ হোসেন চৌধুরী, মো. মুমিনুল ইসলাম।

নির্বাহী সদস্য এডভোকেট জুয়েল আহমদ, ড. আহমদ আল ওয়ালী, জাহেদুর রহমান চৌধুরী, জুবায়ের আহমদ, অপুর্ব তালুকদার অপু, খালেদ আহমদ চৌধুরী, রুমেল আহমদ, মিজানুর রহমান চৌধুরী, বাপ্পু দেব, এনামুল হক এনাম, মো. হোসেন মিনহাজ, ওবায়দুল্লাহ ইসহাক, মির্জা আইনুল ইসলাম সেরওয়ান, অনিরুদ্ধ মজুমদার পলাশ, হামজা হেলাল, জাকারিয়া উল হক, মনসুর আহমদ চৌধুরী, সোহেল আহমদ জুবেল, আনসার উদ্দিন, শামীম খান, মামুন পারভেজ, মো. সোহেল আহমদ রিপন, সালেহ আহমদ, মো. সাইদুল ইসলাম, মো. সায়েম আহমদ, এএসএম আলী আশরাফ সুমন, জহিরুল ইসলাম তুহেল, মো. রাসেল আহমদ, সুরঞ্জিত দেব বান্টু, মো. এসএম দেলোয়ার রুনেল, রাশেদ পারভেজ লাভলু, মো. আব্দুল কাইয়ুম ও আনোয়ার হুসেন।

নগর আওয়ামী যুবলীগের অনুমোদিত কমিটিতে দায়িত্বপ্রাপ্তরা হলেন, সভাপতি আলম খান মুক্তি, সহ-সভাপতি ফাইয়াজ খান সলিট, এডভোকেট লিটন মিয়া, সৈয়দ গুলজার আহমদ, রাহেল আহমদ চৌধুরী, মো. আব্দুল লতিফ রিপন, শান্ত দেব, আব্দুর রব সায়েম, মো. আনিসুজ্জামান আনিস, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, যুগ্ম-সাধারণ সম্পাদক সুবেদুর রহমান মুন্না, সাংগঠনিক সম্পাদক মো. ময়নুল হক ইলিয়াছি (দিনার চৌধুরী), সঞ্জয় কুমার চৌধুরী, মো. রিমাদ আহমদ, এমদাদ হোসেন ইমু।

প্রচার সম্পাদক মোহাইমিন চৌধুরী বাপ্পী, দপ্তর সম্পাদক মো. সাকারিয়া হোসেন সাকির, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম সুহেল, অর্থ সম্পাদক আনিসুর রহমান তিতাস, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক আব্দুল কাইয়ুম লিটন, আইন সম্পাদক এডভোকেট মো. সারোয়ার মাহমুদ, ত্রাণ সম্পাদক সুলতান মাহমুদ সাজু, সমাজকল্যাণ সম্পাদক একেএম কাওসার আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাসুদ আহমদ সুফি, তথ্য ও যোগাযোগ সম্পাদক সাজার আহমদ, সাংস্কৃতিক সম্পাদক সেবুল আহমদ সাগর, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আবুল কাশেম, জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক আবিদুর রহমান শিপলু, তথ্য ও গবেষণা সম্পাদক রুপম আহমদ, ক্রীড়া সম্পাদক মো. মঞ্জুর আহমদ, পরিবেশ সম্পাদক ফয়সল আজাদ খান, শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. মাসুদ মিয়া পীর, কৃষি ও সমবায় সম্পাদক মো. ফারুকুল ইসলাম, মুুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল খালিক লাবলু, ধর্ম সম্পাদক মো. সাইদুর রহমান, মহিলা সম্পাদক ডা. রাবেয়া সিদ্দিকা রাবু।

উপ-দপ্তর সম্পাদক এহসানুল করিম মাবরুর, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক এহিয়া আহমদ সুমন, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক মো. জহিরুল ইসলাম রিপন, উপ-ত্রাণ সম্পাদক এডভোকেট আকবর হোসেন, উপ-সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ নাহিদ আব্বাস, উপ-তথ্য ও যোগাযোগ সম্পাদক সজল দাস অনিক, উপ স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক এমবিআই চৌধুরী বুলবুল, উপ-ক্রীড়া সম্পাদক সোহরাব আলী, উপ-পরিবেশ সম্পাদক সুশান্ত রায় শাওন, উপ-শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. জিয়াউল হক জিয়া।

সহ-সম্পাদক মুরাদ আহমদ চৌধুরী, মো. জুনেদ আহমদ, মোহাম্মদ রফিকুল ইসলাম, জুবের আহমদ, মইনুল ইসলাম চৌধুরী, মো. সাঈদ ইকবাল, ইসলাহ উদ্দিন আহমদ বাবলুু, ইসতিয়াক আহমদ চৌধুরী পিন্টু, মনসুর আহমদ চৌধুরী সুমন, জাকেরিন রেজা চৌধুরী জয়, রুহেল আহমদ, আমিনুল ইসলাম আমিন, আব্দুল সুফিয়ান খান রিমু, মো. সাদিকুর রহমান সোহাগ।

সদস্য মো. জহির আহমদ চৌধুরী, মো. শমসের আলী সার, মাজেদ আহমদ চৌধুরী, এম. ইউসুফ আলী, মো. শামীম আহমদ, গোলাম রহমান চৌধুরী রাজন, রেজাউল ইসলাম টিটু, মিঠু তালুকদার, সুধীন্দ্র দাশ শুভ্র, মো. ইব্রাহিম সাদেক খান, মো. মাহবুবুর রহমান, সৈয়দ কামরান হোসেন, মোহাম্মদ আলী আমিন আরিয়ান, জাহিদ হাসান, কবিরুজ্জামান শিমুল, রাজিব চক্রবর্তী, ইব্রাহিম আহমদ জেসি, সুমন ইসলাম খান, শেখ মুর্শেদ ছামি, মিফতাহুর রহমান রাকীন, মো, নাইম আহমদ ও এমদাদুল হক উবেদ।

উল্লেখ্য ২০১৯ সালের ২৭ জুলাই নগর ও ২৯ জুলাই জেলা যুবলীগের সম্মেলন হয়। যুবলীগের তৎকালীন চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর উপস্থিতিতে এই সম্মেলনে নগর ও জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুর্বোক্ত নেতৃবৃন্দ নির্বাচিত হন।

You might also like