‘সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নির্মাণকাজ অবিলম্বে শুরু করুন– সদর দক্ষিণ নাগরিক কমিটি,সিলেট

নিউজ ডেস্ক
সত্যবাণী

সিলেট: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের প্রান্তে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত স্থানে পরিকল্পানাধীন ‘সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়’র নির্মাণকাজ অবিলম্বে শুরু করার দাবি জানিয়েছে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’। গত (৩১ মে) মঙ্গলবার রাতে সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম ‘স্টিয়ারিং কমিটি’র বর্ধিত সভার প্রস্তাবে এ দাবি জানানো হয়।অপর এক প্রস্তাবে সড়ক ও সেতু মন্ত্রণালয় কর্তৃক ঢাকা-সিলেট মহাসড়ক (এন-২)কে ৬ লাইনে উন্নীত করে এর নির্মাণকাজ ঢাকা প্রান্তে শুরু করায় ধন্যবাদ জানানো হয়। তবে সিলেট প্রান্তে মহাসড়কের নির্মাণকাজ শুরু না করায় ক্ষোভ প্রকাশ করে ঢাকা প্রান্তের পাশাপাশি অবিলম্বে সিলেট প্রান্তেও দৃশ্যমান কাজ শুরু করার দাবি জানানো হয়।
অন্য এক প্রস্তাবে সাম্প্রতিক বন্যার সময় সুরমা নদীর তীর ঘেঁেষ বিদ্যমান সিলেট-কামালবাজার-বিশ্বনাথ সড়ক তথা সুরমা ডাইক উপচিয়ে দক্ষিণ সুরমার লোকালয়ে পানি প্রবেশ করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। প্রস্তাবে উক্ত সড়ককে আরো উঁচু ও প্রশ্বস্ত করে আসন্ন বর্ষার আগে নদীর দক্ষিণ পাড়ে শক্তিশালী গার্ডওয়াল নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের দৃষ্টি আকর্ষণ করা হয়।

আরো এক প্রস্তাবে সাম্প্রতিক বন্যায় সিটি কর্পোরেশনের বর্ধিত এলাকায় নবগঠিত ২৮নং ওয়ার্ডের তেলিরাই, নিয়ামতপুর এবং পুরো ২৯নং ওয়ার্ড এলাকার জলাবদ্ধতা নিরসনে জরুরী ভিত্তিতে প্রকল্প গ্রহণের জন্য সিটি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। একই প্রস্তাবে ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ডের পানি নিস্কাশন ব্যবস্থার উন্নতিকল্পে ড্রেন নির্মাণ ও ২৬নং ওয়ার্ডের কদমতলিতে কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণকাজ সম্পন্ন করে জুন মাসের মধ্যে চালু করার উদ্যোগ গ্রহণ করায় সিটি মেয়র আলহাজ্ব আরিফুল হক চৌধুরীর প্রতি অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।অপর এক প্রস্তাবে দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নসহ সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন ইউনিয়নে ব্যাপকভাবে ত্রাণ বিতরণের মাধ্যমে গরীব-অসহায় উপদ্রুত জনগোষ্ঠীর কল্যাণে এগিয়ে আসতে ত্রাণ মন্ত্রণালয়ের প্রতি আহবান জানানো হয়।অন্য প্রস্তাবে সুরমা নদীর দক্ষিণ পাড়ে নগরির বর্ধিত অংশের যে স্থানে একটি সুপরিসর ও সুদৃশ্য অডিটরিয়াম নির্মাণের জন্য সিটি মেয়র আলহাজ্ব আরিফুল হক চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করা হয়। একই প্রস্তাবে সিলেট-১ আসনের এমপি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন’র প্রস্তাব অনুযায়ী সিলেটে আরো কয়েকটি স্টেডিয়াম নির্মাণের আগ্রহকে স্বাগত জানিয়ে বৃহৎ পরিসরের এর অন্ততঃ দু’টি স্টেডিয়াম দক্ষিণ সুরমায় স্থাপনের দাবি জানানো হয়।সভায় ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অসুস্থ মোহাম্মদ আজম খানের দ্রুত সুস্থতা কামনা এবং চিকিৎসার্থে ভারত সফর যাতে ফলপ্রসু হয় সে লক্ষ্যে মোনাজাত করা হয়।সংগঠনের সভাপতি আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আজম খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব মোঃ আব্দুল মতিন, সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, আবদুল মালেক তালুকদার, আলহাজ্ব মোঃ ফরিদুর রহমান, জাহাঙ্গীর খান, শেখ মোঃ লায়েক মিয়া, মোঃ দিলওয়ার হোসেন রানা, নুরুল ইসলাম সুমন,হাজী জয়নাল আহমেদ, হাফিজুর রহমান মুক্তা, রকিব হাসান, সিয়াম আহমদ খোকন,জমির হোসেন প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়।

You might also like