সিলেট সদরের সাবেক সাব-রেজিস্ট্রার পারভীন জেলহাজতে

সত্যবাণী
সিলেট অফিসঃ ১ কোটি ২৬ লাখ ৩৯ হাজার ২২৯ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে করা এক মামলায় সিলেট সদর উপজেলার সাবেক এক সাব-রেজিস্ট্রারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ১৬ অক্টোবর সোমবার সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক একিউএম নাছির উদদীন শুনানি শেষে এই আদেশ দেন। এরআগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ মামলার তদন্ত করে অভিযোগপত্র দাখিল করে।
দুদকের আইনজীবী লুৎফুল কিবরিয়া শামীম বলেন, ১ কোটি ২৬ লাখ ৩৯ হাজার ২২৯ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার মামলায় সোমবার আদালতে উপস্থিত হয়ে সাবেক সাব-রেজিস্ট্রার পারভীন আক্তার আত্মসমর্পণ করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ওই সাবেক কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
দুদক সূত্র জানায়, ২০২০ সালের ২৯ জানুয়ারি ল্যান্ড লিংক প্রাইভেট লিমিটেড নামের একটি কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক মনজারুল আলম চৌধুরী সিলেটের মহানগর দায়রা জজ ও সিনিয়র স্পেশাল জজ আদালতে ২২ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পরের যোগসাজশে কোম্পানির জায়গা ব্যক্তি মালিকানাধীন দেখিয়ে ভুয়া নামজারির মাধ্যমে একই দিনে নিয়মবহির্ভূতভাবে ১২টি দলিলে বিক্রি করেন। এতে সরকার ১ কোটি ২৬ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়।
মামলার বাদী ঘটনাটি দুদকের মাধ্যমে তদন্ত করার অনুরোধ জানান। পরবর্তী সময়ে দুদক তদন্ত করে ২২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। এ মামলায় বর্তমানে ৩ জন জামিনে আছেন এবং বাকিরা পলাতক।

You might also like