সিলেট হয়ে আর ঢাকা যাওয়া লাগবে না:পরিকল্পনামন্ত্রী

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, আমরা কারো আগে যাবো না আবার কারো পিছেও থাকবো না।নিজেকে জানতে হবে, শহড়ি ুড়ঁৎংবষভ. আমরা একসময় নির্যাতিত হয়েছি, লাঞ্ছিত হয়েছি, তবে আমরা অন্য কাউকে লাঞ্ছিত করবো না। বাংলাদেশ খুব স্ট্রাগল করে আজ এখানে এসেছে।কিছু মানুষ রক্ত দিয়ে এদেশ স্বাধীন করে গিয়েছেন। তাই আমরা শান্তিতে বসবাস করতে পারছি।২০ আগস্ট শনিবার সকাল ১০টায় শান্তিগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের অস্থায়ী ক্যাম্পাসের হলরুমে ‘২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের সাথে পরিচিতি সভা ও শিক্ষার্থীদের মধ্যে সৌরচালিত রিডিং ল্যাম্প বিতরণ অনুষ্ঠানে’ নবাগত ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্য প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন,আমাদের বৃহৎ রাষ্ট্রে অনেক ক্ষুদ্র নৃগোষ্ঠী রয়েছে। তারা আমাদের চেয়ে আলাদা কেউ নয়।আমরা এদেশে সমান মর্যাদা ও সমান অধিকার নিয়ে থাকবো। এটাই বাংলাদেশের বার্তা এবং সাংবিধানিক নিশ্চয়তা। তোমরা এ প্রজন্মের, এজন্য মনে রাখবা পরিবর্তন হচ্ছে নিত্য এবং সর্বত্র। এখানেও হচ্ছে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হলো। ইতোমধ্যে উপাচার্যও যোগদান করেছেন। এতে টেনশন হবে, ভালোবাসা হবে, আরও অনেক কিছু হবে। এছাড়া সুনামগঞ্জ টেক্সটাইল কাজ চলমান, আমাদের এখানে বিটাক হবে, আমার মরহুম মায়ের নামে আমার পৈতৃক ভিটায় একটা ভোকেশনাল হবে, এখানে ম্যাট্স হবে। এই এলাকার ওয়ান স্কয়ার কিলোমিটার জায়গা শিক্ষা স্থাপনায় ভরে যাবে।মন্ত্রী আরো বলেন, ‘যারা ঢাকা যাবার জন্য ব্যাকুল। তাদের আর সিলেট হয়ে ঢাকা যাওয়া লাগবে না। ২ ঘন্টার কম সময়ে কুশিয়ারা সেতু হয়ে ঢাকা যেতে পারবেন। যারা ময়মনসিংহের লোক, তাদের জন্য ফ্লাইওভারের ব্যবস্থা হচ্ছে। আমরা ছিলাম, আমরা আছি, আমরা থাকবো। নিজের জন্মভিটা, জন্মভূমি, পিতা-মাতা, নিজের দেশে এটা আমাদের পরিচয়। অন্য দেশের সফলতা আমাদের দেশের পরিচয় নয়। তোমাদের যেকোনো সমস্যা ফিজিক্যাল, মেন্টালি ও ইমোশনাল তোমরা তোমাদের স্যারদের সাথে শেয়ার করবা। মানসিক সাফার থাকবে। তারপরও এগিয়ে যেতে হবে। শিক্ষকদের সাপোর্ট নিবা। আমরা চাই তোমাদের মঙ্গল। আমরা খুব আশা করি মেডিক্যাল হয়ে গেছে, বিশ্ববিদ্যালয় হয়ে গেছে। মনের মধ্যে ঘুরছে এখন আমাদের পরবর্তী লক্ষ্য সুনামগঞ্জে একটি কৃষি বিশ্ববিদ্যালয়। প্রধানমন্ত্রীর আমার প্রতি আস্থা আছে। তিনি খুব বিশ্বাস করেন আমাকে। আমি যেটা তাঁর কাছে নিয়ে যাই সেটা পাই। উন্নয়নে সবাইকে এক থাকতে হবে, মানুষের জন্য কাজ করার মানসিকতা থাকতে হবে। আর সহজ সরল পথে চলবা। সকল গ্রন্থেই বলা আছে সহজ সরল পথে চলার কথা। এতে মানুষের মঙ্গল হয়।

বঙ্গবন্ধু মেডিকেল কলেজের মনোজিৎ মজুমদারের সভাপতিত্বে ও ডা. শিবলী জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন শরিফী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. আহমদ হোসেন, শান্তিগঞ্জের ইউএনও মো. আনোয়ার উজ-জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মো. নুর হোসেন, থানার ওসি খালেদ চৌধুরী।উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, এসি ল্যান্ড সকিনা আক্তার, বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের সকল বিভাগের শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শান্তিগঞ্জ প্রেসক্লাব সভাপতি সামিউল কবির, সহ-সভাপতি সফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নিতাই দাস, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের উপ সাংস্কৃতিক সম্পাদক জুয়েল দাস, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ, সহ-সভাপতি আল মাহমুদ সুহেল ও সমীরন দাস সুবির প্রমুখ।

You might also like