সিসিক নির্বাচন:আপিলে প্রার্থিতা ফিরে পেলেন ১ মেয়র ও ৭ কাউন্সিলর প্রার্থী

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ১ মেয়র প্রার্থীসহ ৭ কাউন্সিলর প্রার্থী।৩০ মে মঙ্গলবার বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত শুনানি শেষে ৮ জনের মনোনয়নপত্র বৈধ বলে রায় দেন আপিল বোর্ডের প্রধান সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। এরমধ্যে মেয়র প্রার্থী ১জন এবং কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ৪ জন ও সংরক্ষিত ওয়ার্ডের ৩ জন প্রার্থী প্রার্থিতা ফিরে পেয়েছেন। এরআগে প্রার্থিতা ফিরে পেতে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৫ জন ও সাধারণ ওয়ার্ডে ৪ জন কাউন্সিলর প্রার্থী আপিল করেছিলেন।
মেয়র পদে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান মিয়া। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ৩নং ওয়ার্ডের শ্যামলী সরকার, ৪নং ওয়ার্ডের তাহমিনা বেগম ও ৬নং ওয়ার্ডের মোছাঃ কামরুন নাহার চৌধুরী। অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে ২৮নং ওয়ার্ডের মো. ফখরুল ইসলাম, ৩৩নং ওয়ার্ডের আবু সাদেক মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪নং ওয়ার্ডের মাওলানা মো. রফিকুল ইসলাম ও ৩৯নং ওয়ার্ডের মো. শাহাজ উদ্দিন লাল প্রার্থীতা ফিরে পেয়েছেন।

মনোনয়ন বাতিল হয়েছে যাদের তারা হলেন- মেয়রপদে ২ স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ আবদুল মান্নান খান ও মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী। এছাড়াও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ২নং ওয়ার্ডের জুমানা আক্তার জুঁই ও ৫নং ওয়ার্ডের আয়শা বেগম। তবে আপিলে সাধারণ কাউন্সিলরের সবাই তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।গত ২৫ মে যাচাই-বাছাইকালে মনোনয়নপত্রের সঙ্গে সম্পদ বিবরণী ও আয়কর রিটার্নের কপি জমা না দেয়ায় শাহজাহান মিয়ার মনোনয়নপত্র বাতিল করেছিলেন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদির। আপিল শুনানির আগে সম্পদ বিবরণী ও আয়কর রিটার্নের কপি জমা দেয়ায় তিনি প্রার্থীতা ফিরে পেয়েছেন।আপিল করে ২ স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ আব্দুল মান্নান খান ও মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরীর ভাগ্য ফিরেনি। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়া সমর্থক ভোটার তালিকায় ত্রুটির জন্য তাদের মনোনয়ন বাতিল হয়েছিল। মাওলানা জাহিদ খেলাফত মজলিসের সিলেট জেলার সহ-সভাপতি। শুনানিতে একজন প্রার্থীতা ফিরে পাওয়ায় এখন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করবেন ৭ জন।

You might also like