সিসিক নির্বাচন:ঈদের কুশল বিনিময় করে ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র প্রার্থীরা

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট সিটি করপোরেশন (সিসিক)-এর আসন্ন নির্বাচনের মেয়র প্রার্থীদের প্রচারণায় নতুন মাত্রা যোগ করেছে ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে দলীয় নেতাকর্মী, শুভাকাঙ্খী ও সমর্থকদের সাথে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থীরা। এতোদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত তারা ভোটারদের বাসা-বাড়িতে কুশল বিনিময়ের জন্য ছুটে গেলেও ঈদের দিন হতে সোমবার পর্যন্ত উল্টো কর্মী-সমর্থকরা আসছেন প্রার্থীদের কাছে। কোলাকুলি, মিষ্টিমুখ আর কুশল বিনিময়ের মাধ্যমেই সময় কাটাচ্ছেন মেয়র প্রার্থীরা।আমাদের নগর প্রতিনিধি জানান, সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন সিসিকের সকল সম্ভাব্য মেয়র প্রার্থী। বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, আ’লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মাহমুদুল হাসান একই সাথে ঈদের নামাজ আদায় করেন। নামাজের পর তারা একে অপরের সাথে কোলাকুলি করেন। এছাড়া ঈদের জামাতের পর উপস্থিত দলীয় নেতাকর্মী, উপস্থিত মুসল্লীদের সাথেও কোলাকুলি ও কুশল বিনিময় করেন তারা।
ঈদের নামাজ আদায় করে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী তার চালিবন্দরস্থ বাসায় চলে যান। সেখানে দলীয় নেতাকর্মীরা ভিড় করতে শুরু করেন। নগরির বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খিরা কুশল বিনিময় করতে বাসায় আসেন। দিনভর তিনি বাসায় নেতাকর্মীদের সময় দেন। রোববার তিনি ভারতের মণিপুর রাজর্ষি ভাগ্যচন্দ্র কালচারাল ফাউন্ডেশন ও বাংলাদশের একাডেমী ফর মণিপুরী কালচার অ্যান্ড আর্টস এর উদ্যোগে সিলেটে আয়োজিত ১০ দিনব্যাপী কর্মশালার শেষদিনের অনুষ্ঠানে অংশ নেন। সোমবারও তিনি বাসায় দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময়ে ব্যস্ত সময় কাটান। নগরির বিভিন্ন ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা তার সাথে কুশল বিনিময়ে বাসায় আসেন। ২৫ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগে বের হয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী।
আরিফুল হক চৌধুরীও ঈদের দিন থেকে বাসায় নেতাকর্মী ও নগরবাসীর সাথে কুশল বিনিময়ে সময় পার করছেন। সোমবার ঈদের ছুটি শেষ হয়ে যাওয়ায় তিনি নগরভবনে যান। সেখানে কর্মকর্তা-কর্মচারিদের সাথে কুশল বিনিময় করেন।

জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল ঈদের নামাজের পর নগরির টিভি গেইট এলাকার ভ্যালি সিটিস্থ বাসায় দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের নিয়ে ব্যস্ত সময় কাটান। ঈদের পরদিন রোববার দুপুরে তিনি ব্যবসায়িক কাজে ভারত চলে যান।ঈদের দিন থেকে শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান। শাহী ঈদগাহে ঈদের নামাজ আদায় করে সেখানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এমপি ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীসহ অন্য মেয়র প্রার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন। এরপর তিনি নগরির সোনারপাড়াস্থ তার বাসায় প্রায় পাঁচ শ’ শিশুর মধ্যে চকলেট বিতরণ করেন। দুপুরে নগরির বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে দু’শ শ্রমজীবী ও দুঃস্থ মানুষের সাথে তিনি ঈদের নাশতা খান। এরপর থেকে রোববার গভীর রাত পর্যন্ত তিনি বাসায় এলাকার মুরব্বী ও যুবসমাজ এবং দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেন। সোমবার মাহমুদুল হাসান নগরির বিভিন্ন স্থানে সৌজন্য সাক্ষাত করেন এবং হাসপাতালে ভর্তি রোগীদের দেখতে যান।

You might also like