সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

সুইডেন করেসপন্ডেন্ট
সত্যবাণী

স্টকহোম: সুইডেন আওয়ামী লীগ এর উদ্যোগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্ম বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় স্টকহোমের স্পাইসি গার্ডেন রেস্টুরেন্টে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনার আস্তাভাজন সদ্য সমাপ্ত সুইডেন আওয়ামী লীগ এর সম্মেলনে পূনরায় নির্বাচিত সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির। সঞ্চালনা করেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাছুম।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এবং বাঙালীর আশা ভরসার আশ্রয় স্হল জাতির জনকের কন্যা শেখ হাসিনার সুস্বাস্হ্য ও দীর্ঘয়ু কামনা করে মোনাজাত করেন মোঃ জাহিদ হাসান ।
১৯৫২ ভাষা আন্দোলন, ৭১ মুক্তিযোদ্ধ ও ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের ও তেশরা নভেম্বর শহীদ জাতীয় চার নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুইডেন আওয়ামীলীগ এর সাবেক জ্যেষ্ঠ সহ-সভিপতি মহিউদ্দীন আহমদ লিটন, সহ-সভাপতি সিরাজুল হক খান রানা, সাবেক সাংগঠনিক সম্পাদক ইফতেখার জুয়েল, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খান, সুইডেন যুবলীগের সাবেক সফল সভাপতি মিজানুর রহমান মিজান, সৈয়দ জাকির আহমদ, সুইডেন যুবলীগের মিন্টু শেখ।
সুইডেন আওয়ামী লীগ এর সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদরের কন্যা দেশরত্ন শেখ হাসিনা পিতা মুজিবের আদর্শের উপর অবিচল থেকে বাংলাদেশ কে যে ভাবে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছেন এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়ার, বাংলাদেশ ও প্রবাসের সকল মুজিব আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ কে বিপুল ভোটে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনার সরকার পুনরায় প্রতিষ্ঠা করতে হবে।
মুঠোফোনে বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগ এর সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম আম্বীয়া ঝন্টু।
আলোচনা সভা ও দোয়া মাহফিল অন্যানের মধ্যে
উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগ এর সাবেক সহ সভাপতি লায়লা আরজুমান, সহ সভাপতি জাকারিয়া খন্দকার, সাবেকযুগ্ম সাধারন সম্পাদক রাবেয়া ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম নয়ন, সাবেক সহ প্রচার সম্পাদক আফছার আহমেদ, সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা নীলা চৌধুরী,সাবেক সমবায় সম্পাদক তারেক কামাল মোস্তফা,সাবেক সদস্য শাহনাজ পারভীন, সব্যসাচী বড়ুয়া টিলু, ইকবাল মন্টু, মাহামুদুর রহমান মিঠু, সুইডেন আওয়ামীলীগ নেতা লুনা বেগম, জহিরুল হক চৌধুরী, রফিক আহমদ, আজাদ মাছুম, ইমামের রহমান বিশ্বাস, জাফর ইকবাল, সাইফুল মোনিম, আমজাদ হুসেন, হুমায়ুন কবির, আং মোতালেব, পারভেজ চৌধুরী, সুইডেন যুবলীগের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন, মিজান ফকির, হুসেইন আহমদ, শাহারিয়ার রিয়াদ, মিন্টু শেখ, মামুন ভুইয়া, আব্দুল মোতলিব প্রমুখ।
You might also like