সুনামগঞ্জের জেলা প্রশাসকের প্রত্যাহারের দাবি আইনজীবী সমিতির মানববন্ধন অনুষ্ঠিত

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জে নতুন নির্মাণ করা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের নির্ধারিত প্রবেশ পথ পরিবর্তনে ডেপুটি কালেক্টর এর অশুভ পায়ঁতারার প্রতিবাদে সুনামগঞ্জে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে আদালত প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো.বদর উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,জ্যেষ্ঠ আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু,এ্যাডভোকেট মো. রইছ উদ্দিন আহমদ, এ্যাডভোকেট হুমায়ূন মঞ্জুর চৌধুরী, এ্যাডভোকেট মাশুক আলম, এ্যাডভোকেট রবিউল লেইস,এ্যাডভোকেট সৈয়দ শামসুল ইসলাম,এ্যাডভোকেট শফিকুল ইসলাম, এ্যাডভোকেট মল্লিক মইন উদ্দিন সোহেল প্রমুখ।

ঘন্টা ব্যাপী মানববন্ধনে আইনজীবি নেতারা বলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামগঞ্জ আসার পর থেকে আইনজীবী সমিতির বিভিন্ন কাজে বাধা দিচ্ছেন, কিন্তু কেন ? আইনজীবী সমিতির উপর আপনার এত ক্ষোভ কেন। আমরা জানতে চাই।তারা আরো বলেন, ২০১৬ সালে ১০তলা এই ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এটি জেলা প্রশাসকের কার্যালয়ের পাশেই নির্মাণ হচ্ছে।ভবনে যাওয়ার রাস্তায় নকশায় উল্লেখ আছে। কিন্তু গত বছর নকশায় থাকা রাস্তার উপর একটি সরকারি গোদাম নির্মাণের কাজ শুরু হয়। আইনজীবীরা বাধা দেন। এরপর আদালতে এ নিয়ে একটি মামলা হলে আদালন সেখানে স্থিরাবস্তার আদেশ দেন। কিন্তু ঐ কেমন ডিসি, যে ডিসি আদালতের রায় মানে না। তাই আমরা দ্রুত ঐ ডিসিকে সুনামগঞ্জ থেকে প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। আর তা যদি না করা হয় তাহলে আমরা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবেন বলে হুসিয়ারী দেন আইনজীবি নেতৃবৃন্দ।

You might also like