সুনামগঞ্জে আওয়ামীলীগ প্রার্থী এড. দেবাংশুর নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ আসন্ন সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী সুনামগঞ্জ জজকোর্টের(সাবেক সহকারী পাবলিক প্রসিকিউটর) এড.দেবাংশু শেখর দাসের নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার সকালে ইউনিয়নের টাইলা বাজারে ফিতা কেটে নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পশ্চিম বীরগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুর খান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন।এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পশ্চিম বীরগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুর খানের সভাপতিত্বে ও সাংবাদিক নাঈম তালুকদারের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও পশ্চিম বীরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন,টাইলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সুকেশ চন্দ্র দাস,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদার,সাবেক ইউপি সদস্য গোপেশ চন্দ্র দাস,নাইওর মিয়া,শান্তিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মাওলানা সুহেল খান,বীর মুক্তিযোদ্ধা করুনা দাস,বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি দাস,প্রবীন মুরুব্বী মো. আলমাছ উল্ল্যা,বেনু দাস,মো. আইয়ূব উল্ল্যাহ,মো. মুতি মিয়া,অনিল চন্দ্র দাস,মো. জামাল উদ্দিন ,মছরু মিয়া,মোস্তফা মিয়া,দূর্গাপুর গ্রামের মো. ইমান আলী,সাবেক ইউপি সদস্য মো. খেলন মিয়া,আব্দুছ উল্ল্যা,অনিল দাস,অতুল চন্দ্র দাস,মনু মিয়া,আব্দুল হান্নান,রুবেল আহমদ,নিরেন্দ্র দাস,সমিরণ দাস,অরাই দাস,সুধারঞ্জন দাস,শুভেন্দু শেখর দাস,ছানা দাস,বানু দাস,অরাই দাস,মো. হেলাল উদ্দিন,ছানা দাস,তুরন মিয়া,মুহিবুর রহমান,শফিকুল ইসলাম প্রমুখ।
সভাপতির বক্তব্যে শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পশ্চিম বীরগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুর খান বলেছেন, এই পশ্চিম বীরগাও হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত। এই ইউনিয়নের মানুষ স্বাধীনতার ৫০ বছর ধরে হিন্দু,মুসলিম প্রতিটি ধর্মের মানুষ মিলেমিশে একসাথে অবস্থান করে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন ধরে রাখতে সক্ষম হয়েছেন। এই ইউনিয়নে দুয়েকজন প্রার্থী নিজেদের আওয়ামীলীগ দাবী করে প্রচার প্রচারনা চালালেও তারা কিভাবে আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নানের নির্দেশনার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তা সবার জানা আছে। তারা দলের নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়াতে উনারা কি সত্যিকারের আওয়ামীলীগ কোনদিন করেছেন কিনা তা ভাবার সময় এসেছে। তারা নেত্রীর মনোনীত নৌকার প্রার্থী এড. দেবাংশু শেখর দাসের বিরুদ্ধে মিথ্যা প্রভাগান্ডা চালিয়ে সাধারন ভোটারদের মাঝে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে ফায়দা হাসিল করতে চান। তাদের মিথ্যা কথায় কান না দিয়ে ঐক্যবদ্ধ হয়ে আগামী ২৮ নভেম্বর সকল নাগরিকগন প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে গিয়ে র্নিভয়ে তাদের ভোটধিকার প্রয়োগের মাধ্যমে নৌকার প্রার্থী এ্যাডভোকেট দেবাংশু শেখর দাসকে বিপুল ভোটে বিজয়ী করে তাদের সমোচিত জবাব দেওয়ার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও পশ্চিম বীরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন বলেছেন,বিগত দশবছরে যারা জনপ্রতিনিধি ছিলেন তিনি এই ইউনিয়নে কি উন্নয়ন করেছেন তা সাধারন জনগন ভাল করেই জানেন। তাই পশ্চিম বীরগাওঁ ইউনিয়নে প্রতিটি ধর্মের মানুষের মাঝে এই সম্প্রীতির বন্ধন ধরে রাখতে এবং বর্তমান সরকারের গ্রামীন জনপদের অবকাঠামো উন্নয়নের যে রোডম্যাপ তা আমাদের ইউনিয়নের তৃণমূলে গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে সরকার দলীয় প্রার্থী এড.দেবাংশুকে আগামী ২৮ নভেম্বরের নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করতে আওয়ামীলীগের আদর্শের সকল মুজিব সৈনিকসহ মুক্তিযুদ্ধের চেতনার সকল অনুসারীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি আরো বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকীতে স্বাধীনতার ৫০ বছরে দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক উন্নয়ন সাধিত হলেও এই ইউনিয়নবাসী বার বার যোগ্য প্রার্থী নির্বাচিত করতে ভূল করায় এই পশ্চিম বীরগাওঁ ইউনিয়নের মানুষ আজো উন্নয়নের দিকে সর্বক্ষেত্রে পিছিয়ে রয়েছে। স্থানীয় সরকারের এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন প্রধানমন্ত্রী এবার এই ইউনিয়নে একজন সৎ, তরুণ, উদীয়মান আইনজীবি হিসেবে দেবাংশুকে প্রার্থী করেছেন তাই আমরা আওয়ামীলীগের অনুসারী ও মুক্তিযুদ্ধের চেতনার সকল মানুষকে ঐক্যবদ্ধভাবে আগামী ২৮ নভেম্বরের নির্বাচনে ব্যালটের মাধ্যমে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে এই ইউনিয়নের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার আহবান জানান। সাধারন ভোটারদের দাবীর প্রেক্ষিতে তিনি আরো বলেন নৌকা এবার জয়ী হলে শান্তিগঞ্জ থেকে রজনীগঞ্জের রাস্তার নির্মাণ কাজ সম্পন্ন করাসহ এই পশ্চিম বীরগাওঁ ইউনিয়নের নাম পরিবর্তন করে সবার মতামতের ভিত্তিতে ইউনিয়নের নতুন নাম নির্ধারত করে তা বাস্তবায়ন করা হবে আশ^াস প্রদান করেন। পরে উপস্থিত সকলেই দেশবাসীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

You might also like