সুনামগঞ্জে পেট্রোল-অকটেন বিক্রি বন্ধঃ ভোগান্তিতে গ্রাহক

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট ব্যুরো: সুনামগঞ্জের ফিলিং স্টেশনসমুহে পেট্রোল-অকটেন সংকট দেখা দিয়েছে। এমন সংকটে ফিলিং স্টেশনসমুহে গত দু’দিন থেকে পেট্রোল-অকটেন বিক্রি বন্ধ।এতে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মোটরসাইকেল ও গাড়িচালক। অবশ্য বিভিন্ন সুত্র জানিয়েছে, জেলার সবগুলো উপজেলায় ডিজেল বিক্রি হচ্ছে। গত শনিবার রাত থেকে ফিলিং স্টেশনসমুহে গিয়ে পেট্রোল-অকটেন না পেয়ে ফিরে আসতে হয় গ্রাহকদের।
অনুসন্ধানে জানা গেছে, হাওরাঞ্চল হওয়ায় প্রত্যন্ত অঞ্চলে অপরিসর রাস্তায় দিয়ে যাতায়াতে জেলার বিভিন্ন উপজেলায় দ্রুত পৌঁছানোর জন্য প্রধান বাহন হচ্ছে মোটরসাইকেল। কিন্তু শনিবার রাত থেকে সব পাম্পে অকটেন ও পেট্রোল বিক্রি রয়েছে বন্ধ। ফিলিং স্টেশনসমুহে পাওয়া যাচ্ছে শুধু ডিজেল। জেলা প্রশাসন থেকে বলা হচ্ছে, পর্যাপ্ত জ্বালানি নেই। বিশেষ করে অপ্রতুল সরবরাহের কারণে পেট্রোল-অকটেনের সংকট সৃষ্টি হয়েছে। জ্বালানি আসার পথে, পৌঁছে গেলেই সমস্যার সমাধান হয়ে যাবে।
জিল্লুর মিয়া নামের এক মোটরসাইকেল চালক বলেন, ‘গতকাল রাতে পাম্পে এসেছিলাম। অকটেন চাইলে নেই বলে জানায়। পরে গাড়ি পাম্পে রেখে হেঁটে বাসায় ফিরি। সকালে এসে দেখি এখনও তেল বিক্রি হচ্ছে না।তাহিরপুরের বাসিন্দা জাহিদ মিয়া বলেন, ‘দেশে এসব কী শুরু হলো। একের পর এক সমস্যা লেগেই আছে। এসব বাজার নিয়ন্ত্রণ করার মতো কী কেউ নেই।এ বিষয়ে সিনথিয়া সিএনজি রিফুয়েলিং অ্যান্ড কনভার্সন স্টেশন ম্যানেজার মো. আলামিন মিয়া বলেন, ‘পাম্পে পর্যাপ্ত তেল নেই। সারাদেশে একই সমস্যা। তেল এলে সমস্যার সমাধান হবে।

You might also like