সুনামগঞ্জে বাল্কহেডের ধাক্কায় প্রাণ গেল শ্রমিকের

সত্যবাণী
সিলেট অফিসঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার রক্তী নদীতে বালুবোঝাই বাল্কহেডের ধাক্কায় বালুভর্তি নৌকা ডুবে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। ডিসেম্বর রোববার সকালে উপজেলার আনোয়ারপুর এলাকার নদী থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়। তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
তাহিরপুর থেকে সংবাদদাতা জানান, তাহিরপুরের যাদুকাটা নদী থেকে বালু ও পাথর নিয়ে বাল্কহেড রক্তী নদী হয়ে দেশের বিভিন্ন এলাকায় যায়। আবার ছোট ছোট বারকি নৌকায় করে স্থানীয় শ্রমিকেরা বালু ও পাথর পরিবহন করেন। গত শনিবার সন্ধ্যায় রক্তী নদীর আনোয়ারপুর এলাকায় বালুভর্তি বাল্কহেডের ধাক্কায় একটি বারকি নৌকা ডুবে যায়। এতে স্থানীয় চিকসা গ্রামের বালুশ্রমিক নুরুল আমিন (২৫) ও সামায়ুন কবির (২৭) নিখোঁজ হন। আহত হন একই গ্রামের আবদুল ওয়াহিদ (৪৮), আবদুল ওদুদ (৪৩) ও মনির মিয়া (২৬)। এরমধ্যে আবদুল ওয়াহিদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
তাহিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা শাহ আলম বলেন, রোববার সকালে ডুবুরি দল ঘটনাস্থলে যায়। এর আগেই দু’জনের লাশ ভেসে ওঠে। পরে স্থানীয় লোকজন লাশ দু’টি উদ্ধার করেন।
স্থানীয় চিকসা গ্রামের বাসিন্দা কলেজ শিক্ষক ফজলুল করিম বলেন, বাল্কহেডটি দ্রুতগতিতে এসে বারকি নৌকার ওপরে উঠে যায়। শনিবার রাতে স্থানীয় লোকজন নিখোঁজ দু’জনের খোঁজ করেও পাননি। পরে রোববার সকালে ওদের লাশ পাওয়া গেছে।

You might also like