সুনামগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ ধর্ম যার যার উৎসব সবার এই প্রতিপাদ্য নিয়ে শারদীয় দূর্গাপূজা ২০২২ উপলক্ষে সুনামগঞ্জে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার সকাল ১১টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা,সদর উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে শহরের শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলার সভাপতি এড. বিমান কান্তি রায়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বিমল বণিকের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারী করেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী,হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টের সহকারী পরিচালক রবীন আচার্য্য,জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি স্বপন কুমার দাস,চন্দন রায়,এড.গৌরাঙ্গ পদ দাস,ঝন্টু তালুকদার,আরতি তালুকদার কলি,বিপ্রেশ রায় বাপ্পি,সাংগঠনিক সম্পাদক এড. রাধাকান্ত সূত্রধর,প্রচার সম্পাদক বিপ্লব কান্তি তালুকদার,সদর উপজেলা শাখা কমিটির সভাপতি এড.প্রণব কান্তি দাস,পৌর কমিটির সভাপতি প্রদীপ কুমার চৌধুরী,সাধারন সম্পাদক সন্তোষ রায,কবি সুখেন্দু সেন হারু,রবি দে,জন্টু সরকার,অরুণ দেব,রুপালী সোম,মনি রায়,জবা ঘোষ,কৃপেশ চন্দ,মিন্টু চৌধুরী,রাজগোবিন্দ চক্রবর্তী,পরিমল তালুকদার,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শান্তিগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক সুরজিৎ চৌধুরী টপ্পা,দোয়ারাবাজার শাখার সাধারন সম্পাদক অজিত দাস,তাহিরপুর উপজেলা শাখার সভাপতি সুভাষ পুরকায়স্থ,জামালগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক শম্ভু আচার্য্য,দিরাই উপজেলা শাখার সদস্য সচিব স্বাধীন কুমার চৌধুরী,বিশ্বম্ভরপুর উপজেলা শাখার স্বপন কুমার বর্মণ,শান্তিগঞ্জের জ্যোতি ভূষন তালুকদার,বিশ্বম্ভরপুরের জীবন কৃষ্ণ দাস,দোয়ারা বাজারের সোনাধন দে,অরুণ তালুকদার,সত্যব্রত রায়,মানিক রায়,বিধান দাস,বলাই এস ও মহিতোষ চৌধুরী প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেছেন সম্প্রীতির জেলা সুনামগঞ্জে প্রতিটি ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির একটি মিলবন্ধন রয়েছে। এই মিলবন্ধন সমুন্নত রাখতে সবাইকে সম্প্রীতির বন্ধন অটুট রাখার আহবান জানান। সরকারের যে নির্দেশনা রয়েছে যেমন আযান কিংবা নামাজের সময় মাইক বন্ধ রাখা এবং প্রতিটি পূজামন্ডপের কমিটির সদস্যরা পূজা চলাকালীন সময়ে গভীর রাতে পূজামন্ডপে প্রতিমা পাহারা দেয়া এবং আইন শৃংখলা বাহিনীকে সব সময় তথ্য দিয়ে সহযোগিতার আহবান জানানো হয়। এবার সুনামগঞ্জ জেলা শহরসহ ১২টি উপজেলায় মোট ৪২৪টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে,যা গতবছরের তুলনায় এবার ৫টি পূজামন্ডপে বেশী পূজা অনুষ্ঠিত হবে। আগামী পহেলা অক্টোবর ষষ্ঠীপূজার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে এতে সর্বস্তরের সুনামগঞ্জবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছেন হিন্দু কমিউনিটির নেতৃবৃন্দরা।নেতৃবৃন্দরা আরো বলেন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় এই দূর্গাপূজায় তিনদিনে ছুটির জন্য আন্দোলন করে আসছিলেন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছুটি মঞ্জুর করার ঘোষনা দিলেও এখন পর্যন্ত কার্যকরের কোন উদ্যোগ না থাকায় হতাশা ব্যক্ত করেন এবং আগামী বছরের দূর্গাপূজায় যেন তিনদিনের ছুটি কার্যকর করা হয় সেই দাবী সবরকার প্রধানের নিকট রাখেন।

You might also like