সেতু নির্মাণে বাংলাদেশ বিশ্ব রেকর্ড করেছে-ওবায়দুল কাদের

সত্যবাণী
সিলেট অফিসঃ সেতু নির্মাণে বাংলাদেশ বিশ্ব রেকর্ড করেছে বলে মন্তব্য করেছেন আ’লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। ৬ নভেম্বর সোমবার সিলেটের বালাগঞ্জ উপজেলার বড়ভাগা নদীর উপর দৃষ্টিনন্দন সেতু ও আরেকটি ওয়াকওয়ে কাম সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীর তলদেশে ট্যানেল উদ্বোধন করেছেন। এরআগে তিনি একদিনে ১শ’ টি সেতু নির্মাণ কাজের উদ্বোধন করেছেন। এরপর একদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেড়শ’টি সেতু উদ্বোধন করেছেন। তিনি বলেন, সিলেটেও ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন হচ্ছে। সিলেট-তামাবিল সড়ক হচ্ছে। এসব সড়কের কাজ শেষ হলে সিলেটের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন হবে।
আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিলেটবাসীকে আগাম দাওয়াত দিয়ে বলেন, আ’লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট থেকেই আগামী নির্বাচনী প্রচারণা শুরু করবেন। এই সমাবেশে তিনি সিলেটবাসীকে দলে দলে যোগ দেয়ার আহবান জানান।
প্রধানমন্ত্রীর সৌদি আরব সফর প্রসঙ্গে কাদের বলেন, বর্তমান যে দুঃসময় যাচ্ছে সেটাতে সৌদি আরব আমাদের সাহায্য করবে। আর এ দুঃসময়ে ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হিসেবে একটি দল আন্দোলন করছে। তারা একজন নন্দিত প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে হটাতে আন্দোলন করছে। এ সময় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে রিমোট কন্ট্রোলে আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, যেটাই করুক। আজকে ইউরোপীয় ইউনিয়ন থেকে বলা হচ্ছে জেলে থাকা ৮ হাজার নেতা-কর্মীকে মুক্তি দেয়ার জন্য। তারা আমাদের বন্ধু রাষ্ট্র, আমরা তাদের বক্তব্যে নিন্দা জানাতে পারি না। তবে তাদের তথ্যে ঘাটতি আছে। তারা খোঁজখবর নিয়ে বক্তব্য দেবে এবং বক্তব্য সংশোধন করবে। আমরা তাদের সঙ্গে ঝগড়ায় জড়াতে চাই না। আমরা বাংলাদেশেও ঝগড়া চাই না।
তিনি আরও বলেন, নির্বাচন পর্যন্ত আমরা সতর্ক পাহারায় থাকব। আমরা নির্বাচন পর্যন্ত সতর্ক থাকব। দেশের মানুষ শেখ হাসিনাকে ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে। আমরা চোরাগোপ্তা হামলায় আতঙ্কিত না, আমরা ভয় পাই না।
এ সময় পুলিশকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেন কাদের। দায়িত্ব পালনকালে কোনো নিরীহ মানুষকে হয়রানি না করার অনুরোধও করেন তিনি।
বালাগঞ্জ থেকে সংবাদদাতা জানান, স্থানীয় সরকারি ডিএন উচ্চ বিদ্যালয় মাঠে সিলেট সড়ক ও জনপথ অধিদপ্তর  আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো.ফজলে রাব্বী।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়ার পরিচা

লনায় এতে প্রধান বক্তা ছিলেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব। বিশেষ অতিথি ছিলেন সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত সচিব জাকির হোসেন, সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, বালাগঞ্জ উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাজী মোস্তাকুর রহমান মফুর, ইউএনও মারিয়া হক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, দক্ষিণ সুরমা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি ভিপি শামীম আহমদ, সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসর আজিজ, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফতাব হোসেন খান, সহ-সভাপতি পিযুষ কান্তি দে, বালাগঞ্জ উপজেলা আ’লীগের উপদেষ্টা আব্দুল গফুর খালিছদার, সহ-সভাপতি আব্দুল মালিক রুনু, আবুবক্কর সিদ্দিক, যুগ্ম- সম্পাদক এম এ মতিন, রফিকুল আলম, মোঃ জুনেদ মিয়া, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ মতিউর রহমান মতি, সদস্য নাসির উদ্দিন, বালাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, ওসি বদিউজ্জামান, প্রকৌশলী আহসাদ উদ্দিন আহমদ, মোঃ মাহমুদুল হাসান, আব্দুল্লাহ আল অভি, ইউপি চেয়ারম্যান শিহাব উদ্দিন শিহাব, ইউপি চেয়ারম্যান মোঃ তৈয়ফুর রহমান শাহীন, বালাগঞ্জ কৃষকলীগ সভাপতি মোঃ আলাল মিয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ ফারুক আহমেদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি একে টুটুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।
শুরুতে কোরআন তেলাওয়াত করেন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল আহমদ, গীতা পাঠ করেন পূর্ব গৌরিপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস।

You might also like