সেন্টার ফর বৃটিশ বাংলাদেশীজ (সিএফবিবি)‘র এজিএম অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ সেন্টার ফর বৃটিশ বাংলাদেশীজ (সিএফবিবি)‘র এজিএম শুক্রবার ১০ ডিসেম্বর সন্ধ্যায় ইষ্ট লন্ডনে অনুষ্ঠিত হয়েছে। সিএফবিবি‘র সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ও রেডব্রিজ বারার কাউন্সিলার ড. জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারী লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি নবাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিগত বছরের রিপোর্ট ও আয় ব্যয়ের হিসেব তুলে ধরা হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের ট্রেজারার বিশিষ্ট ব্যবসায়ী বাবলুল হক, ভাইস চেয়ার বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব দেলোয়ার হোসাইন খান, আইয়ূব খান, আব্দুল মুনিম জাহেদী ক্যারল ও আকবর হোসেন প্রমূখ।
সংগঠনের রিপোর্টে ইতোমধ্যে আয়োজিত সকল সেমিনার সফলভাবে সম্পন্ন হওয়ায় কার্যকরী কমিটির সদস্যসহ কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

উল্লেখ্য, বিগত বছরে সিএফবিবি বিএমই কমিউনিটির কভিডে আক্রান্ত হবার হার বেশির কারণ উদঘাটন ও স্বাস্থ্য বিষয়ক সেমিনার, ইসলামোফোবিয়া উইথিন দ্যা বৃটিশ পলিটিক্যাল স্পেকট্রাম বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। এছাড়াও আগামীতে লন্ডনসহ ইংল্যান্ডের বিভিন্ন শহরে ক্রাইমসহ জনগুরুত্বপূর্ণ বিষয়ে আরো চারটি সেমিনার অনু্ষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠনের মেম্বারশীপ গ্রহণের জন্য উপস্থিত নির্বাহী কমিটির সদস্যদের প্রতি আহবান জানানো হয়।এজিএম শেষে অনুষ্ঠিত ডিনারে উপস্থিত ছিলেন ইমিগ্রেশন জাজ বেলায়েত হোসেইন, ট্র‌্যাভেল কনসালটেন্ট সামী সানাউলাহ, কায়েস আজিজ, শামীম আহমদ, শুয়েব আহমদ, আবদুর রহমান, আব্দুল মালেক, সাংবাদিক মতিউর রহমান চৌধুরী, কবি আব্দুল কাইয়ূম প্রমূখঃ।বৃটেনে বসবাসরত বৃটিশ-বাংলাদেশী প্রফেশনালসদের সমন্বয়ে গঠিত সেন্টার ফর বৃটিশ বাংলাদেশীজ (সিএফবিবি) একটি থিংকট্যাংক। সিএফবিবি বৃটিশ-বাংলাদেশী কমিউনিটির জীবনমানের উন্নয়ন, বর্ণবাদ, বৈসম্য, বঞ্চনা,সমস্যা ও সম্ভাবনা নিয়ে গবেষণা, সেমিনার ও সময়োপযোগী দিক নির্দেশনা,বৃর্টিশ সরকার ও এর বিভিন্ন সংস্থার সাথে লবি করা ও প্রেসার গ্রপ হিসেবে কাজ করবে।

You might also like