হবিগঞ্জে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ ১৪ জন আহত

সত্যবাণী
সিলেট অফিসঃ হবিগঞ্জ শহরতলীর বহুলা গ্রামে পাগলা কুকুরের কামড়ে অন্তত ১৪ জন আহত হয়েছে। আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ১৭ নভেম্বর শুক্রবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় দেখা দিয়েছে কুকুর আতংক।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, হঠাৎ করে শহরতলীর বহুলা গ্রামে বেশ কয়েকটি কুকুর যাকে সামনে পাচ্ছে তাকেই কামড়ে দিচ্ছে। প্রথম দিকে রিনা আক্তার নামে এক নারী ও তানভীর আহমেদ নয়ন নামে এক যুবককে কামড়ায় কুকুরের দল। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। এরপর একে একে শিশুসহ অন্তত ১৪ জনকে কামড়েছে পাগলা কুকুরের দল। তারাও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে গিয়ে চিকিৎসা নিচ্ছেন।
এদিকে, বিষয়টি এলাকায় জানাজানি হলে কুকুরের দলটিকে মারার জন্য লাটিসোটা নিয়ে বের হয় যুবক-কিশোরের একটি দল। যদিও দৌড়াতে-দৌড়াতে কুকুরগুলো কোথায় গেছে আর পাওয়া যায়নি।
এ বিষয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল জানান, পাগলা কুকুরের কামড়ে আহতরা নির্দিষ্ট সময়ে চিকিৎসা না নিলে জলাতঙ্ক রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই কুকুরে কামড়ানো সবাইকে চিকিৎসা নিতে হবে।

You might also like