হবিগঞ্জ জেলা পরিষদের উপ-নির্বাচনে নতুন চেয়ারম্যান আলেয়া আক্তার

সত্যবাণী
সিলেট অফিসঃ
 হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিজয়ী হয়েছেন মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার। তিনি আনারস প্রতীক নিয়ে মোট ৫৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫০১ ভোট।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, ৯ মার্চ শনিবার বিকেল ৫টায় জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাইদুর রহমান বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেছেন।
বিজয়ী আলেয়া আক্তার হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আ’লীগ সভাপতি অ্যাডভোকেট আবু জাহিরের স্ত্রী। হবিগঞ্জ জেলা পরিষদে তিনিই প্রথম নারী চেয়ারম্যান।
এরআগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা চলে ভোটগ্রহণ। চেয়ারম্যান পদে মোট ৪ প্রার্থীর মধ্যে নুরুল হক ও ফরিদ আহমদ দু’জন মিলে ভোট পেয়েছেন মাত্র ৮টি।
রিটার্নিং কর্মকর্তা মো. সাইদুর রহমান জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ ও গণনার পর বিকেলে আলেয়া আক্তারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচনে ৯টি কেন্দ্রে ১,১২০ জন ভোটারের মধ্যে ১,০৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন ডা. মুশফিক হোসেন চৌধুরী; ফলে পদটি শূন্য হয়।

You might also like