হাইকোর্টে বিশ্বনাথের মেয়র মুহিবের বহিস্কারাদেশ প্রত্যাহার

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের সাময়িক বহিস্কারাদেশ প্রত্যাহার করে স্ব-পদে বহাল রেখেছেন হাইকোর্ট। ১ জুলাই সোমবার হাইকোর্টে মেয়র মুহিবুর রহমান তাঁর বহিস্কারাদেশের বিরুদ্ধে আপিল করেন। এ সময় শুনানি শেষে তাঁর বহিস্কারাদেশ প্রত্যাহার করে তাঁকে স্ব-পদে বহাল রাখেন আদালত।
মুহিবুর রহমানের আইনজীবী সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিককের দেয়া তথ্য অনুযায়ী বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, মেয়র মুহিবুর রহমানের যে সাময়িক বরখাস্তের আদেশ ছিল সেটা সম্পূর্ণ অন্যায় ও বেআইনি ছিল। আমি আদালতে দাঁড়িয়ে শুনানি করলে আদালত বুঝেছেন সে আদেশ বেআইনি ছিলো। তাই মেয়র মুহিবুর রহমানকে স্ব-পদে বহালের আদেশ দিয়েছেন আদালত।
গত ২৭ জুন বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আব্দুর রহমান রাষ্ট্রপতির আদেশক্রমে তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন। আর এই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করে তার বহিস্কারাদেশ প্রত্যাহার ও স্ব-পদে বহালের আদেশ পান।
এদিকে মেয়রের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের খবরে বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া সেতুর মুখে মিষ্টি বিতরণ করেছেন মেয়র অনুসারিরা। তারা হলেন কাউন্সিলর ফজর আলী, বারাম আলী, মুহিবুর রহমান বাচ্চু, উপজেলা সেচ্চাসেবক লীগের আহবায়ক রফিক আলীসহ অনেকেই।

You might also like