হাসপাতালে ভূয়া কাগজ দাখিল করে সিন্ডিকেটের অপপ্রচারঃ ক্ষোভের মুখে কর্তৃপক্ষ

শামীমআহমদতালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জথেকেঃ সুনামগঞ্জ ২৫০শয্যা সদর হাসপাতালে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ টেন্ডাওে সিডিয়োল মোতাবেক কাগজ পত্র দাখিল করতে পারেনি তিনটি ঠিকাদারী প্রতিষ্ঠান। যার কারনে মুল্যায়ন কমিটি থেকে বাদ পড়েন তারা। জানা যায়, বাদ পড়ার সাথে সাথে তিনটি প্রতিষ্ঠানের সিন্ডিকেটদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। বাতিল পড়ায় ওই ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোর মনোনীত সিন্ডিকেট বাহিনী হাসপাতাল কতৃপর্ক্ষকে জড়িয়ে মিথ্যা অপপ্রচারে ব্যস্ত সময় পার করছেন অভিযোগ উঠেছে।আরো জানা যায়, গত ২৭আগষ্ট জনবল সরবরাহকারী ৪টি ঠিকাদারী প্রতিষ্ঠান সুনামগঞ্জ সিভিলসার্জন

কার্যালয়ে টেন্ডার ড্রপিংএ অংশ গ্রহন করে। এর মধ্যে রয়েছে ধরেশ্বরী সিকিউরিটি এন্ড ক্লিনিক সার্ভিস প্রাঃ লিমিটেড, যমুনা স্টার সেইভগার্ড সাভির্স লিমিটেড, সরকার আউট সোসিং এন্ড সিকিউরিটিজ সার্ভিস লিমিটেড ও অনেষ্ট সিকিউরিটি সার্ভিস কোং প্রাঃ লিঃ নামে এই চারটি প্রতিষ্ঠান মিলে অপেনহাউজে টেন্ডার ড্রপিং করেন। ওই দিন সকল প্রতিষ্ঠানের লোকজনের সামনে কর্তৃপক্ষ টেন্ডার ওপেন করেন। প্রাথমিক ভাবে সকলের সামনে সরকার আউটসোসিং ঠিকাদারী প্রতিষ্ঠান সকলের সামনে কাগজ কম দেওয়ার অভিযোগউঠে। এসময় সঙ্গে সঙ্গে অন্য দুটি প্রতিষ্ঠানের লোকেরা কতৃর্পক্ষকে বিষয়টি অবগত করেন। এবং মুল্যায়ন কমিটি বিষয়টি যাচাই-বাচাই করবেন বলে জানান সিভিলসার্জন ও অন্যান্য সদস্যরা। গত ২সেপ্টম্বর দরপত্র মুল্যায়ন কমিটির সারসংক্ষেপ প্রকাশ পায়। এতে তিনটি প্রতিষ্ঠানের সঠিক কাগজ-পত্র না থাকায় বাতিল বলে গন্য করা হয়। যা সিভিল সার্জন কার্যালয়ে নোটিশ বোর্ডে টাঙ্গানো রয়েছে। ৭ সদস্য বিশিষ্ট দরপত্র মুল্যায়ন কমিটির স্বাক্ষরও রয়েছে। এর মধ্যে রয়েছেন সদস্য সচিব ডা. সৌমিত্র চক্রবর্তী,

সদস্য ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, সদস্য সুচিত্রা রায়, সদস্য ডা. জিয়াউর রহমান, সদস্য মো. আশরাফুল আলম, সদস্য ডা. বিশ্বজিৎ গোলদার ও সিভিলসাজর্ন ডা. মো. শামসউদ্দিন। সকলের সম্মতি ক্রমে টিকাদারী প্রতিষ্ঠানের দাখিলকৃত কাগজপত্র যাচাই কওে ধলেশ্বরী,যমুনা ও সরকার এই তিনটি প্রতিষ্ঠানকে বাতিল করে ঘোষনা করেন। এরই জেওে সিভিলসার্জন ও সঠিক কাগজপত্র দাখিলকৃত প্রতিষ্ঠানকে জড়িয়ে একটি অনলাইন পোর্টালে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে সরকার আউট সোসিং সিন্ডিকেটের সদস্যরা। একসুত্রে জানা যায়, এছাড়াও সিভিল সার্জন কার্যালয়ের কর্মচারীরা ওই সিন্ডিকেটের ক্ষোভের মুখে রয়েছেন।

এ ব্যপারে অনেষ্ট সিকিউরিটি সার্ভিস কম্পানির পরিচালক মো. নাসির উদ্দিন জানান, আমার প্রতিষ্ঠান গত বছর কাজ পেয়েছিল এবং সততার সাথে আমার কর্মীরা করোনা মোকাবেলা করে দিনরাত মানুয়ের সেবা প্রদান করেছে। তিনি আরো বলেন, আমার প্রতিষ্ঠানের সকল কর্মীদের প্রত্যেক মাসের বেতন ভাতাদি সঠিক সময়ে পরিশোধ করেছি । যার জন্য আমার স্বাস্থ্য কর্মীরা ও স্থানীয় জনপ্রতিনিধিরা আমার প্রতিষ্ঠানের প্রতিধন্যবাদ ও সন্তোষ প্রকাশ করেছেন। স্থানীয় ও জাতীয় প্রিন্ট পত্রিকায় এবং অনলাইন প্রোর্টালে প্রকাশ রয়েছে । আমি এবছর ও টেন্ডার ড্রপ করেছি আমার সকল ধরনের চাহিত কাগজ পত্র রয়েছে। যার কাগজ পত্র সঠিক থাকবে তাকেই কতৃর্পক্ষকাজ দিবেন বলে আমার বিশ্বাস। কে কি প্রচার করবে সেটা বিষয় না, যার কাগজ সঠিক থাকবে সেই কাজ পাবে।
এব্যাপারে সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. শামসউদ্দিন জানান, আমাকে জড়িয়ে কাল্পনিক তথ্য বিহীন অপপ্রচার এটি একটি হাস্যকর ।জননেত্রী শেখহাসিনা এ দেশের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।আমাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে মানুষের সেবা প্রদানের জন্য অনিয়ম করার জন্য নয়।

You might also like