হ্যাজার্ড ম্যাজিকের অপেক্ষায় বেলজিয়াম

নিউজ ডেস্ক
সত্যবাণী

কাতার: চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ছন্দে ছিলেন না বেলজিয়ামের অধিনায়ক এডেন হ্যাজার্ড। অবশ্য বিশ^কাপের শুরু থেকেই হ্যাজার্ডের কাছ থেকে ভালো কিছুর আশা করছে না বেলজিয়াম দলের উইং-ব্যাক টিমোথি কাস্টেন। চেলসিতে সাত বছর দারুন সময় কাটানোর পর ইনজুরির কারনে রিয়াল মাদ্রিদে গত তিন বছর হতাশায় জর্জরিত ছিলেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড হ্যাজার্ড।একাদশে জায়গা ধরে রাখতে ও ফর্ম ফিরে পেতে লড়াই করতে হয়েছে হ্যাজার্ডকে। এ মৌসুমে রিয়ালের হয়ে মাত্র দু’টি ম্যাচের শুরুতে থেকে খেলতে পারেন তিনি। গত মৌসুমের শেষ থেকে বেলজিয়ামের সাতটি ম্যাচের মধ্যে ছয়টিতে শুরু থেকে ছিলেন হ্যাজার্ড।লিস্টার সিটির উইং-ব্যাক কাস্টেন বলেন, হ্যাজার্ডের কাছ থেকে অন্তত শুরু থেকে ভালো কিছু আশা করা উচিত হবে না ভক্তদের।

দোহা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণে সালওয়া বিচে বেলজিয়ামের বিশ্বকাপ ক্যাম্পে ২৭ বছর বয়সী কাস্টেন বলেন, ‘বেলজিয়ামের জন্য কয়েক বছর আগের হ্যাজার্ডকে দেখতে চায় ভক্তরা।কোনও ম্যাচের ছন্দ ছাড়া ফিরে আসা সহজ নয়, তাই সময় লাগবে।’
‘দ্রুতই সেরা ছন্দ ফিরে পাবে না। প্রথম ম্যাচে আহামরি কিছু হবেও না কিন্তু ধীরে ধীরে উন্নতি করবে সে।চার বছর আগে রাশিয়া বিশ^কাপে বেলজিয়ামকে সেমিফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছিলেন হ্যাজার্ড। তিউনিশয়ার বিপক্ষে ৫-২ গোলের জয়ে দু’টি গোল করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে ১টি গোল করেন হ্যাজার্ড। এক বছর পর একশ মিলিয়নেরও বেশি পারিশ্রমিকে পশ্চিম লন্ডন থেকে মাদ্রিদে যোগ দেন হ্যাজার্ড। যা তাকে ক্লাবের সর্বকালের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার মর্যাদা এনে দেয়। কিন্তু আশানুরুপ পারফরমেন্স দেখাতে পারেননি হ্যাজার্ড। গত মে মাসে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের ম্যাচে অতিরিক্ত তালিকায় থাকলেও খেলার সুযোগ হয়নি হ্যাজার্ডের। এই সপ্তাহের শুরুতে হ্যাজার্ড জানিয়েছেন, মৌসুমের শেষে রিয়াল ছাড়তে পারেন। তারপরও স্পেনে নিজের সাফল্যের আশা করছেন তিনি।নিয়মিতভাবে শুরুতে জায়গা পাবার জন্য বা ক্লাবের সাথে ১৮ মাসের মধ্যে চুক্তি নবায়নের জন্য রিয়ালের কোচ কার্লো আনচেলত্তির আস্থা আনতে একটি দুর্দান্ত বিশ্বকাপের প্রয়োজন হবে হ্যাজার্ডের।

You might also like