হ্যারো বেঙ্গলী এসোসিয়েশনের প্রেসিডেন্ট নীরু মতিনের মৃত্যু : বিভিন্ন মহলের শোক

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ পশ্চিম লন্ডনের বাংলাদেশী কমিউনিটির সবচেয়ে বড়ো সংগঠন হ্যারো বেঙ্গলী এসোসিয়েশনের প্রেসিডেন্ট অবসরপ্রাপ্ত কলেজ-শিক্ষক নীরু শামসুন নাহার মতিন শিরীন কোভিড আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর ।গত ২১ জানুয়ারি বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ব্রেন্টের নর্থ উইক পার্ক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ২৯ ডিসেম্বর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এবং দীর্ঘ ২৪ দিন চিকিসাধীন ছিলেন।

মৃত্যুকালে তিনি স্বামী, ১ মেয়ে, ২ ছেলে, নাতি-নাতনীসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমার বড় মেয়ে মাহা মতিন লন্ডনের একটি সেকেন্ডারি স্কুলের সাইন্স শিক্ষক । বড় ছেলে হাসনাত মতিন আমেরিকার ইনভেস্টমেন্ট ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর এবং ছোট ছেলে জায়ান মতিন এ বছর কুইনমেরী ইউনিভার্সিটি থেকে আইটিতে মাস্টার্স সম্পন্ন করেছে। বাংলাদেশের বাড়ি রাজধানী ঢাকার ধানমন্ডিতে। ২৫ জানুয়ারি সোমবার বাদ জোহর হ্যারো উইলড মুসলিম সেমিট্রি প্রাঙ্গনে জানাজা শেষে সেখানে সমাহিত করা হবে।

উল্লেখ্য, প্রয়াত নীরু মতিন বিভিন্ন সমাজিক ও চ্যারিটি কার্যক্রমের সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন। তিনি ‌হ্যারো বেঙ্গলী এসোসিয়েশনে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। করোনায় আক্রান্ত মানুষের ঘরে শপিং করে নিয়ে যাওয়া, খাবার দেয়া ইত্যাদি অনেকটা রুটিন ওয়ার্কে পরিনত হয়েছিলো।হ্যাকনী কলেজে শিক্ষকতার মধ্যদিয়ে তাঁর পেশাজীবন শুরু করেন।এরপর হ্যারো কলেজে শিক্ষকতাকালে অবসর নেন। এরপর থেকেই নিজেকে সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে নেন । কমিউনিটির বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের তাঁর ভুমিকা ছিলো প্রশংসীয়। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার সাথে পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসে।

প্রয়াতের স্বামী বাংলাদেশ সোনালী ব্যাংক লন্ডনের প্রাক্তণ ম্যানেজার ও অধুনালুপ্ত সাপ্তাহিক নতুন দিন এর সম্পাদকমন্ডলীর সভাপতি খুররম সাইফুর মতিন স্ত্রীর রুহের মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন । নীরু মতিনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে দেশ-বিদেশ থেকে পরিবার পরিজন, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধদের মধ্যে যাঁরা যোগাযোগ করে শোক, সহানভুতি ও সমবেদনা জানিয়েছেন তাঁদের সকলের প্রতি তিনি গভীরভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন । সাপ্তাহিক দেশকে তিনি জানান, করোনা বিধির কারণে ১৫ সদস্যের বেশি জানাজায় অংশগ্রহনের সুযোগ নেই । তাই জানাজা ও দাফন কার্যক্রম সোশ্যাল মিডিয়ায় লাইভ সম্প্রচার করা হবে । এতে সম্পৃক্ত হতে আগ্রহীদেরকে তাঁর সাথে ০৭৪৬৪ ৭২৬৬০২ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন।

বিভিন্ন মহলের শোক: এদিকে অধুনালুপ্ত নতুন দিন-এর সম্পাদক মন্ডলীর সভাপতি খুররম মতিনের স্ত্রীর মৃত্যুতে বিভিন্ন সংবাদপত্রের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকবৃন্দ শোক প্রকাশ করেছেন। শোক প্রকাশ করেছেন সাপ্তাহিক নতুন-এর সম্পাদক মহিব চৌধুরী, সাবেক নির্বাহী সম্পাদক ও বর্তমান সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, সাপ্তাহিক জনমতের সাবেক সম্পাদক নবাব উদ্দিন, সাপ্তাহিক পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ বেলাল আহমদ, সম্পাদক এমদাদুল হক চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কমিউনিকেশন অফিসার মাহবুব রহমান ও মেয়র জন বিগসের উপদেষ্টা সৈয়দ মনসুর উদ্দিন। তাঁরা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

You might also like