২ লাখ ৫৫ হাজার ইয়াবা জব্দ

নিউজডেক্স

সত্যবাণী

সিলেট থেকেঃ কক্সবাজারের টেকনাফ সাবরাং সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ ৫৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। এসময় চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, গত ৫ অক্টোবর বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নর সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ আচারবুনিয়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসছে খবর পেয়ে অভিযান চালায়। এ সময় বিজিবি টহলদল ব্যক্তিকে প্লাস্টিকের বস্তা কাঁধে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে আচারবুনিয়া বেড়িবাঁধ এলাকায় লবণের মাঠের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাচালানীরা তাদের কাঁধে বস্তাগুলো ফেলে দ্রুত পালিয়ে যায়। বিজিবি ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি চালিয়ে ফেলে যাওয়া ২টি বস্তার মধ্যে থেকে ২ লাখ ৫৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

তিনি আরো জানান, পরবর্তীতে টহলদল উক্ত এলাকায় সকাল পর্যন্ত অভিযান অব্যাহত রাখলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদের নাক্ত করার জন্য বিজিবি’র গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

You might also like