৩ দিনের অবরোধে সিলেট থেকে ১২ জন আটক

সত্যবাণী
সিলেট অফিসঃ বিভিন্ন দাবিতে লাগাতার আন্দোলনে বিএনপি। দলটি বলছে- এটি তাদের ‘ডু অর ডাই’’ আন্দোলন। দাবিগুলোর মধ্যে প্রধান হচ্ছে, বর্তমানে সরকারের পতন।
এই দাবিতে গত ২৮ অক্টোবর রাজধানী ঢাকার নয়াপল্টনে আয়োজিত মহাসমাবেশ শেষ করতে না পেরে পরদিন হরতালের ডাক দেয় বিএনপি। পরে দেয় ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ৩ দিনের টানা অবরোধের ডাক। বিচ্ছিন্ন পিকেটিংয়ের মধ্যদিয়ে সিলেটে ৩ দিনের এ অবরোধ কমসূচি পালন করেছেন বিএনপি-জামায়াত নেতাকর্মীরা। এই ৩ দিনে সিলেটে বিএনপি-জামায়াতের ১২ জন নেতাকর্মী আটক হয়েছেন।
সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ (পিপিএম) জানান, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সিলেটে এই ৩ দিন কোনো বড় ধরণের ঘটনা ঘটেনি। অবরোধের নামে নাশকতার অভিযোগে বৃহস্পতিবার ৪ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে দক্ষিণ সুরমায় ১, শাহপরান এলাকায় ২ জন ও জালালাবাদ থানা এলাকায় ১ জন। এরআগে বুধবার বন্দরবাজার এলাকা থেকে ৬ জনকে আটক করা হয়েছে। তার আগের দিন দক্ষিণ সুরমায় আটক করা হয় আরও দুজনকে। তাদের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।
অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার সকালের দূরপাল্লার তেমন কোনো বাস চলাচল করেনি। তবে দুপুরের পর সিলেট থেকে নিয়মিত ছেড়ে যায় এসব বাস। আর সকাল থেকেই ব্যক্তিগত ও ছোট যানবাহন অবাধে চলাচল করতে দেখা গেছে। নগরি ও আশেপাশে সিএনজি অটোরিক্সাসহ ছোটখাটো যানবাহন নিয়মিত চলাচল করছে। বিকেলের দিকে অবরোধের উত্তাপ একেবারে কমে গেলে সিলেটের চিত্র প্রায় স্বাভাবিক পর্যায়ে ফিরে আসে।
এদিকে, নাশকতা এড়াতে অবরোধের ৩ দিনই পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি মাঠে ছিল।

You might also like