৫ ধাপে অনুষ্ঠিত হবে সিলেট বিভাগের ৩৯ উপজেলা পরিষদ নির্বাচন

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেট বিভাগের ৩৯টি উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হয়েছে। ৫টি ধাপে নির্বাচন অনুষ্ঠিত হলেও প্রথম ৪টি ধাপের তারিখ ঘোষণা করা হয়েছে। পঞ্চম ধাপের তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে। ৪ ধাপে অনুষ্ঠিত উপজেলাগুলোর মধ্যে রয়েছে হবিগঞ্জের ৮টি, সুনামগঞ্জের ১১ টি, মৌ’বাজারের ৭টি এবং সিলেটের ১৩টি। ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশন এসব তথ্য জানায়।
তবে সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর উপজেলায় পরবর্তীতে নির্বাচন হবে বলে জানিয়েছে ইসি। এই ২ উপজেলায় কোনও তারিখ নির্ধারণ করা হয়নি। বাকি উপজেলাগুলোতে ৪ মে থেকে ভোটগ্রহণ শুরু হয়ে ২৫ মে ৪র্থ ধাপে ভোটগ্রহণের মধ্য দিয়ে শেষ হবে নির্বাচন।
ইসির দেয়া তালিকা অনুযায়ী ১ম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৪ মে। এদিন সিলেটের সদর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও গোলাপগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ হবে। একই তারিখে ভোট হবে সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায়। এছাড়া মৌলভীবাজারের জুড়ী, কুলাউড়া, বড়লেখায় এবং হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় একইদিনে ভোটগ্রহণ হবে।
২য় ধাপে ভোটগ্রহণ হবে ১১ মে। এদিন সিলেটের কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাটে নির্বাচন হবে। একই তারিখে ভোট হবে সুনামগঞ্জের ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জে। এছাড়া মৌলভীবাজার সদর ও রাজনগর এবং হবিগঞ্জের বাহুবল, চুনারুঘাট ও নবীগঞ্জ উপজেলায় একই দিনে ভোট হবে।
৩য় ধাপে ভোট হবে ১৮ মে। এদিন বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায় নির্বাচন হবে। একই তারিখে ভোটগ্রহণ হবে সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজার, মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল এবং হবিগঞ্জ সদর, লাখাই, মাধবপুর ও শায়েস্তাগঞ্জে একই দিনে ভোটগ্রহণ হবে।
৪র্থ অর্থাৎ শেষ ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে। ওইদিন সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাটে নির্বাচন অনুষ্ঠিত হবে। একই তারিখে ভোটগ্রহণ হবে সুনামগঞ্জ সদর, শান্তিগঞ্জ ও মধ্যনগরে।

You might also like