৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ রাজনগরে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিলেট অফিস 
সত্যবাণী
মৌলভীবাজারের রাজনগর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৩ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে ৪ জন চেয়ারম্যান পদে, ৫ জন ভাইস চেয়ারম্যান পদে ও ৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী।
রাজনগর থেকে সংবাদদাতা জানান, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ও সময় ছিল ২১ এপ্রিল রোববার বিকেল ৪টা পর্যন্ত।
উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, সাবেক জেলা পরিষদ সদস্য রওনক আহমদ অপু, কামারচাক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ নজমুল হক সেলিম।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদির ফৌজি, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মহিম দে মধু, ব্যবসায়ী মো. আব্দুল হাকিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সঞ্জয় দেবনাথ এবং জবলু তালুকদার।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ডলি বেগম, লুৎফুন নাহার ও সুমাইয়া সুমি।
নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের রাজনগর উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে আগামী ২৩ এপ্রিল মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ে। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ২ মে এবং ভোটগ্রহণ করা হবে ২১ মে।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ৬৭টি কেন্দ্রের ৪৭০টি ভোট কক্ষে ১,৮৭,৫৫২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৯৬,১৪৯ জন এবং নারী ভোটার ৯১,৪০৩ জন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. এমদাদুল হক বলেন, রোববার মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। উপজেলা পরিষদের ৩টি পদে মোট ১২ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

You might also like