৭ ডিসেম্বর কক্সবাজার যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার যাচ্ছেন আগামী ৭ ডিসেম্বর। ওইদিন শহরের সমুদ্রপাড়ের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন তিনি।ইতোমধ্যে জেলা আওয়ামী লীগ প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে দুই দফা বৈঠক করেছে। জেলার নয় উপজেলায়ও নানা প্রস্তুতি শুরু করেছে দলটি।কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে তৃণমূলের নেতাকর্মীদের এ প্রতিনিধি সভা ডাকা হয়েছে। এটি মূলত জনসভার প্রাক প্রস্তুতি সভা।

সাম্প্রতিক স্থানীয় সরকারের জেলা পরিষদ, ইউপি ও পৌরসভা নির্বাচন এবং দলের জেলা ও উপজেলার কাউন্সিল নিয়ে কক্সবাজার আওয়ামী লীগে দ্বন্দ্ব-সংঘাত ও অস্থিরতা চলছে। এরমধ্যে দলীয় সভাপতির কক্সবাজার আগমনে নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব দেখা দিয়েছে।এর আগে গত ২৪ অক্টোবর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সাবেক সংসদ সদস্য মোস্তাক আহমদ চৌধুরী ও মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। এর দুদিন পর আগামী ৫ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। চলতি মাসের মধ্যে অসমাপ্ত চার উপজেলার সম্মেলনের সময় বেঁধে দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর জনসভায় প্রায় পাঁচ লাখ মানুষের সমাগমের লক্ষ্যে কাজ করছে নেতাকর্মীরা। প্রায় সাড়ে পাঁচ বছর পর দলের সভাপতি কক্সবাজার আসছেন। এতে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস তৈরি হয়েছে। প্রধানমন্ত্রীর জনসভা শেষে ডিসেম্বরের ১০ থেকে ১৭ তারিখের যেকোনো দিনে সম্মেলন অনুষ্ঠিত হবে। এরমধ্যে উপজেলার সম্মেলন শেষ করা হবে বলে জানান তিনি।

এছাড়া গত রোববার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিশেষ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। বৈঠক সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী জনসভায় যোগদানের আগে উখিয়ার ইনানী সৈকতে বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ অনুষ্ঠানে অংশ নেবেন।জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর ইনানী সৈকতে বাংলাদেশ নৌবাহিনীর একটি অনুষ্ঠানে ৫৬টি দেশের নৌপ্রধান আসছেন। এজন্য সেখানে একটি জেটিও নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে এ জেটিতে জাহাজ ভেড়ানোর সুবিধার্থে সাগরের বহির্নোঙরে নাব্যতা সৃষ্টির কাজ চলছে। এ জেটি ব্যবহার করেই নৌপ্রধানরা অনুষ্ঠানে যোগ দেবেন।

You might also like