মেয়রস্ ক্রিকেট কাপে টাওয়ার হ্যামলেটস লায়ন্স, টাইগারস, হকস ও টাইটানদের জয়

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটস: টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের সার্বিক ব্যবস্থাপনায় প্রথমবারের মতো আয়োজিত মেয়রস্ ক্রিকেট কাপ প্রতিযোগিতাটি পাঁচটি বিভাগে চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেয়ার মাধ্যমে উত্তেজনাপূর্ণ সমাপ্তি ঘটেছে।বারার ভিক্টোরিয়া পার্কে অনুষ্ঠিত ক্রিকেট উৎসবটি সেপ্টেম্বরের শেষ দুই সপ্তাহান্তে অনুষ্ঠিত হয়।প্রথমবারের মতো আয়োজিত এই ক্রিকেট টুর্নামেন্টে অনূর্ধ্ব ১১ বছর বয়সী থেকে প্রাপ্তবয়স্কদের বিভিন্ন টিম অংশ নেয়। এর মধ্যে মহিলা ও মেয়েদের দল ছাড়াও সকল বয়স, লিঙ্গ এবং জাতিগত পটভূমির খেলোয়াড়দের নিয়ে গঠিত টিম। এই টুর্নামেন্টের মাধ্যমে বোরো জুড়ে ক্রিকেট সুবিধাগুলিতে কাউন্সিলের সাম্প্রতিক বিনিয়োগকে উদযাপন করা হয়।ভিক্টোরিয়া পার্কের তিনটি নন—টার্ফ পিচে তিন দিনে ৪০টিরও বেশি ম্যাচ খেলা হয়েছে।এবারের প্রতিযোগিতায় ৫২ জন মেয়ে ও মহিলা সহ ২২০ জনেরও বেশি খেলোয়াড় অংশ নেয়।

মেয়র ক্রিকেট কাপ প্রতিযোগিতা ২০২৪ এর বিজয়ী টিম গুলো হলোঃ
টাওয়ার হ্যামলেট টাইগারস্ — অনূর্ধ্ব ১১ বছর বয়সী; টাওয়ার হ্যামলেট লায়ন্স — অনূর্ধ্ব ১৩; টাওয়ার হ্যামলেটস হকস্ — অনূর্ধ্ব ১৬; টাওয়ার হ্যামলেটস হকস (মহিলা); এবং টাওয়ার হ্যামলেট টাইটানস (পুরুষ) দল।৩০ বছরেরও বেশি সময় ধরে টাওয়ার হ্যামলেটসে প্রথম ঘাস ক্রিকেট পিচ তৈরি করতে কাউন্সিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড, মিডলসেক্স ক্রিকেট এবং স্থানীয় অংশীদারদের সাথে খুব ঘনিষ্ঠভাবে কাজ করার ফলস্বরূপ উদ্বোধনী প্রতিযোগিতা।কাউন্সিল, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড, মিডলসেক্স ক্রিকেট এবং স্থানীয় অংশীদারদের মধ্যে একত্রিত প্রচেষ্টার টাওয়ার হ্যামলেটসে তিন দশকের বেশি সময় পর প্রথম ঘাসের ক্রিকেট পিচ তৈরির ফল হিসেবে এই মেয়রস কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন হলো।

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন: “প্রথম মেয়র ক্রিকেট কাপের সাফল্য দেখতে সত্যিই অসাধারণ লেগেছে। ভিক্টোরিয়া পার্কের নতুন ঘাসের ক্রিকেট পিচ এখন খেলোয়াড়দের উচ্চ মানের ক্রিকেট খেলার সুযোগ দেবে। প্রাকৃতিক টার্ফ ছাড়া, খেলোয়াড়দের খেলা উন্নত করা সম্ভব নয়, এবং এই সুবিধা না থাকায় গত তিন দশকে ক্রিকেটাররা তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে পারেনি।স্টেপনি গ্রিন এবং মিলওয়াল পার্কের জন্য পরিকল্পনা করা ক্রিকেট নেট অনুশীলন সুবিধার পাশাপাশি মিলওয়াল পার্কে অতিরিক্ত নন—টার্ফ পিচে বিনিয়োগ করার জন্য কাউন্সিল লন্ডন ক্রিকেট ট্রাস্টের সাথে অংশীদারিত্বে কাজ করছে।
কেবিনেট মেম্বার ফর কালচার এন্ড রিক্রিয়েশন, কাউন্সিলর কামরুল হোসেন বলেন, “আমাদের উদ্বোধনী প্রতিযোগিতা সফলভাবে পরিচালনা করতে কাউন্সিল কর্মকর্তাদের সহায়তা করার জন্য ক্যাপিটাল কিডস ক্রিকেট ও ভিপিসিসিএলকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং ভিক্টোরিয়া পার্ক লন্ডন ক্রিকেট ট্রাস্ট অ্যাওয়ার্ডস ২০২৪ – এ অ্যাক্টিভেশন অফ দ্য ইয়ার পুরস্কার জিতেছে।

You might also like