ছাতকে ভূমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষের ঘটনায় আহত ৭ আদালতে মামলা দায়ের

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।গত রোববার (৩০ আগষ্ট) উপজেলার দক্ষিন খুরমা ইউনিয়নের দড়ারপাড় গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।এতে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হয়েছেন।
স্থানীয় সুত্রে জানা যায়, দড়ারপাড় গ্রামের মৃত. আব্দুল খালিকের ছেলে মো. রকিব আহমদ ও কুম্বায়ন গ্রামের মৃত. আব্দুল আাহাদের ছেলে ছুরত মিয়া পক্ষদ্বয়ের মধ্যে দীর্ঘদিন ধরে ভূমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিষয়টি মিমাংশার জন্য একাধিকবার স্থানীয় ভাবে সালিশ বৈঠকও অনুষ্টিত হয়।

ঘটনার দিন রোববার (৩০ আগষ্ট) বিরোধীয়মৌরসী স্বত্ব দখলিয় ভূমিতে হালচাষ করছিলেন মো. রকিব আহমদ, রশিদ আহমদ ও দিলদার আহমদ। এ সময় অতর্কিত ভাবে তাদের উপর হামলা করেন প্রতিপক্ষের লোকজন। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হন।গুরুতর আহত মো. রকিব আহমদ, দিলদার হোসেন ও রশিদ আহমদকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যান্য আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তী ও চিকিৎসা দেওয়া হয়েেেছ।সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ছাতক থানার ওসি মোস্তফা কামালের নির্দেশে ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেন জাউয়া পুলিশ ফাঁড়ির এসআই সোহেল রানা।
এদিকে সংঘর্ষের ঘটনার পরদিন গত ৩১ আগষ্ট মো. রকিব আহমদ বাদী হয়ে আমল গ্রহনকারী জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, ছাতক, সুনামগঞ্জ একটি সি,আর মোকদ্দমা দায়ের করা হয়। এতে কুম্বায়ন গ্রামের মৃত. আব্দুল আাহাদের ছেলে ছুরত মিয়াকে প্রধানসহ ৬ জনকে আসামী করা হয়।এ বিষয়ে জাউয়াবাজার পুলিশ ফাঁড়ির এসআই সোহেল রানা বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করি। তবে এখন পর্যন্ত কোন পক্ষ থেকে অভিযোগ পাইনি।সুনামগঞ্জ জর্জ কোর্টের আইনজীবি অ্যাডভোকেট কামাল বলেন, আদালত মামলাটি এফআইআর গণ্যে রুজু করার জন্য ছাতক থানা পুলিশকে নির্দেশ দেন।ছাতক থানার ওসি মোস্তফা কামাল বলেন, আদালতের নির্দেশ এখনো হাতে পৌছায়নি।

You might also like