সভাপতি আবুল হোসেনের নি:শর্ত মুক্তি দাবি করছে যুক্তরাজ্য দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাষ্ট

নিউজ ডেস্ক
সত্যবাণী

যুক্তরাজ্য থেকেঃ যুক্তরাজ্যস্থ দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাষ্ট এর সভাপতি আবুল হোসেনের উপর বাংলাদেশে কথিত মামলা ও হয়রানীমূলক গ্রেফতারের প্রতিবাদ ও নি:শর্ত মুক্তি দাবি করছে সংগঠনটি।উল্লেখ্য সম্প্রতি বাংলাদেশে পারিবারিক কাজে গেলে আবুল হোসেনকে মিথ্যা মামলায় ফাসিয়ে নবিগন্জে গ্রেফতার করা হয়। এর প্রেক্ষিতে গত ২৮ মে রবিবার ইংল্যান্ড সময় দুপুর ১২ টায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা এর লক্ষ্যে সংগঠনের কার্যকরী পরিষদের একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়।সভায় সিনিয়র সহ সভাপতি আনা মিয়া’র সভাপতিত্বে ও তৌহিদুর রাহমান রুমান এর পরিচালনায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন ট্রাষ্টি জনাব মোহাম্মদ মানিক, ট্রাষ্টি জনাব তাজ উদ্দিন, ট্রাষ্টি জনাব ফলিক আহমেদ, ট্রাষ্টি জনাব আলীম উদ্দিন, ট্রাষ্টি জনাব আব্দুল হক সাজু ও ট্রাষ্টি জনাব আব্দুল আলীম এবং ট্রাষ্টি জনাব সোহেল আহমেদ সহ অন্যান্য পরিষদের নেতৃবৃন্দ।

সভায় নেতৃবৃন্দ মামলার বাঁদীর অসামঞ্জস্যপূর্ণ বক্তব্য, অতি উৎসাহি নামহীন ভুঁইফোঁড় অনলাইন নিউজ পোর্টাল এর নিউজ, নবিগঞ্জ থানার ওসি’র এই মামলায় অতি উৎসাহ দেখানো ও গ্রেফতার এবং মামলার পেছনে একটি মহলের সুস্পষ্ট ইন্ধন।এছাড়া গ্রেফতার এর পূর্বে আবুল হোসেন বাঁদী হয়ে জনৈক অভিযোগকারী ও তার সহযোগী দুই জনকে আসামী করে অর্থ ও স্বর্ণলংকার আত্বসাৎ এর জন্য মোগলাবাজার থানায় মামলা দায়ের করেন। এই মামলা এর তদন্ত শুরু হওয়ার পূর্বেই উনাকে গ্রেফতার করা হয়। যা এই মামলা ও নবিগঞ্জ্রে থানার অতিউৎসাহী ওসির দ্বারা আবুল হোসেন কে গ্রেফতার সম্পর্কে ইতিমধ্যেই সচেতন মহলের যথেষ্ট সন্দেহের সৃষ্টি করেছে।আবুল হোসেন দীর্ঘদিন থেকে দাউদপুর ইউনিয়নসহ সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত এবং অত্যন্ত সুপরিচিত ব্যক্তি। উনার পিতা ও দাদা উভয়েই দীর্ঘদিন দাউদপুর ইউনিয়ন এর ষড়পন্জ ছিলেন এবং সুপরিচিত ব্যক্তি ছিলেন।

আমরা আরও লক্ষ্য করছি যে একটি মহল দীর্ঘদিন ধরে দাউদপুর ইউনিয়ন প্রবাসী ট্রাষ্ট এর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ফেইসবুকে বিভিন্ন নামে বেনামে আইডি থেকে অপপ্রচার চালাচ্ছে যা এই ইস্যুকে কেন্দ্র করে ঘোলা পানি সৃষ্টি করে ফায়দা হাসিলের অপচেষ্টা মাত্র। এই কিছু সংখ্যক পরিচয়হীন আইডি ও ভুঁইফোঁড় অনলাইন নিউজ পোর্টাল এর অপপ্রচার একই সূত্রে গাঁথা। সভায় সভাপতি আনা মিয়া এই পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন এবং সচেতন ইউনিয়নবাসীকে ভূমিকা পালনের জন্য আহবান জানান।আবুল হোসেন দাউদপুর ইউনিয়ন এর অপরিচিত কোন ব্যক্তি নয়, উনার উপর অভিযোগ এখনও প্রাথমিক পর্যায়ে এবং ইতিমধ্যেই মামলার বাদীর জবানবন্দি, নিউজ এর রিপোর্ট ও বাদীর ভাইরাল হওয়া ভিডিও ক্লিপ পরস্পর বিরোধী যা এই মামলার ভবিষ্যতের অসারতার আবাস দিচ্ছে।

You might also like