জামালগঞ্জে শিক্ষক দম্পতির বাসায় রাতের আঁধারে হামলা ভাংচুর, থানায় অভিযোগ দায়ের

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুর জালাল মিয়া ও চানপুর সরকারি প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার দম্পতির জামালগঞ্জস্থ নতুন পাড়ার নির্মাণাধীন বাসায় রাতের আঁধারে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।এ ঘটনায় সাচনা বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ নূর জালাল মিয়া রাতেই জামালগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে বিবাদী করা হয়, মৃত মোঃ তাজউদ্দীন এর পুত্র মোহাম্মদ বখতিয়ার ও ইখতিয়ার উদ্দিন ও তার ভগ্নিপতি জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক শামছুল হকসহ আরো ২০/২৫ জনকে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বিবাদীরা অত্যন্ত উগ্রবাদ, সন্ত্রাসী ও ভুমিখেকো প্রকৃতির লোক। শিক্ষক নূর জালাল মিয়া তার নিজস্ব ভুমিতে বাসা-বাড়ি তৈরী করছেন।
মঙ্গলবার দিবাগত রাতে (২২ মার্চ) নামাঙ্কিত বিবাদীগন আরো ২০/২৫ জন লোক নিয়ে ঐ শিক্ষকের বাসায় হামলা চালায়। হামলায় বাসা বাড়ির তৈরীর নির্মানাধীন সামগ্রী ও পিলার গুলোতে হেমার হাতুড়ি ও লোহার রড দিয়ে মাটির সাথে গুড়িয়ে দেয়। এক পর্যায়ে বাসা বাড়িতে এসেও রামদা হকিস্টিক লোহার রড সহ দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষকসহ তার পরিবারের লোকজনকে প্রাণে হত্যার চেষ্ট করে এবং হুমকি দেয়। হামলাকারীরা বসত ঘরে লুটপাটের জন্য ভাংচুরের চেষ্টা চালালে ওই শিক্ষক তার স্ত্রী ও সন্তানদের নিয়ে দরজা আটকিয়ে কোন রকম প্রাণে বাঁচতে চিৎকার-চেঁচামেচি শুরু করে ঘর তৈরির নির্মান সামগ্র সিমেন্ট, লোহার রডসহ প্রায় লাক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। পড়ে পাড়া-প্রতিবেশীরা ছুটে আসলে হামলাকারীরা দ্রুত স্থান ত্যাগ করে।

এ ঘটনায় রাতেই শিক্ষক মোহাম্মদ নূর জালাল মিয়া জামালগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে রাতেই জামালগঞ্জ থানা পুলিশ ঘটনা পরিদর্শন করে।এ ব্যাপারে প্রতিবেশী আওয়ামীলীগ নেতা মোঃ আবুল আজাদ বলেন, অতীতে সদর সংলগ্ন আমাদের এই পাড়ায় এমন কোন কিছুই ঘটেনি। নূর জালাল মাস্টার সাহেব খুব শান্ত ভদ্র মানুষ। তার বাসায় রাতে এমন হামলা আমরা ব্যতিত হয়েছি, মেনে নিতে পারছিনা। ভালো করে তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবী জানান।
এ ঘটনায় শিক্ষক দম্পতি নিরাপত্তাহীনতা বোধ করছেন। আবাসিক এলাকায় রাতের আঁধারে এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় স্থানীরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।
এ ব্যাপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মোঃ আব্দুন নাসের বলেন, লিখিত অভিযোগ পেয়ে রাতেই তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

You might also like