১৯ নভেম্বর বিভাগীয় সমাবেশ: আন্দোলন জোরদারে সিলেট বিএনপিকে হাইকমান্ডের নির্দেশনা

চঞ্চল মাহমুদ ফুলর
সিলেট করেসপন্ডেন্ট, সত্যবাণী

সিলেট থেকেঃ নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে আন্দোলন জোরদার করতে এবং বিভাগীয় সমাবেশ সফলে সিলেট বিএনপি’র নেতাদের নির্দেশনা দিয়েছে দলের হাইকমান্ড। রোববার বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এমন নির্দেশনা দেয়া হয় বলে জানিয়েছে দলীয় সূত্র। মতবিনিময় সভায় দলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।
দলীয় সূত্র জানায়, আগামী ১৯ নভেম্বর বিএনপি’র সিলেট বিভাগীয় সমাবেশ সফল করতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও শীর্ষ নেতারা স্থানীয় নেতৃবৃন্দকে বিভিন্ন দিক নির্দেশনা দেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্থানীয় নেতাদের মধ্যে বক্তব্য দেন সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মৌলভীবাজার জেলা সভাপতি নাসের রহমান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সমবায় সম্পাদক ও হবিগঞ্জ জেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক জিকে গউছ, নগর শাখার আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী। উপস্থিত ছিলেন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, নগর সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী এবং সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার নেতৃবৃন্দ।
বৈঠকের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, সরকারের পদত্যাগের দাবিতে আগামী ১৯ নভেম্বর বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে দলের নেতাকর্মীদের সম্পৃক্ততায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাস্তবায়নে কাজ করতে নির্দেশনা দেয়া হয়েছে। জাতীয় ও স্থানীয় ইস্যুগুলো নিয়ে আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়। বিভাগ ও জেলার দায়িত্বশীল নেতারা মতবিনিময় সভায় অংশ নেন বলেও জানান তিনি।

You might also like