কাউন্সিলর আফতাবের ‘অস্ত্রমহড়া’ পদক্ষেপ নিচ্ছে ইসি

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে (সিসিক) ৭নং ওয়ার্ডে প্রতিদ্বন্ধী কাউন্সিলর প্রার্থীর বাড়ির সামনে আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও হুমকির ঘটনা নির্বাচন কমিশন বসে সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।১০ জুন শনিবার বেলা ২ টার দিকে নগরির মেন্দিবাগস্থ জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, এই ঘটনা আমরা গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করছি। খুব দ্রুত নির্বাচন কমিশন বসে এ বিষয়ে পদক্ষেপ নিবে।এছাড়াও প্রার্থীদের সর্তক করে তিনি বলেন, আচরণবিধি ভঙ্গের অভিযোগ এলে প্রার্থিতা বাতিল হবে। আপনারা এমন কিছু করবেন না যাতে প্রার্থিতা বাতিল হয়ে যায়।এদিকে, ১০ জুন শনিবার ভোরে বিমানবন্দর থানাপুলিশের একটি দল অভিযান চালিয়ে অস্ত্রমহড়ার দায়ে ৩ জনকে আটক করে বলে জানিছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সুদীপ দাস।

উল্লেখ্য, ওই ঘটনার একটি ভিডিও ক্লিপ বৃহস্পতিবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। আটক ৩ জন হলেন, আতিকুর রহমান, জুবের আহমদ ও নুরুজ্জামান। তারা ৩ জনই নগরীর বনকলাপাড়া এলাকার বাসিন্দা এবং ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফতাব হোসেন খানের অনুসারী। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আটক ৩ জনের দু’জনই সেদিনের ওই মহড়ায় অংশ নিয়েছিলেন। ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।এরআগে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আফতাব হোসেন খানের বিরুদ্ধে প্রতিদ্বন্ধী প্রার্থী সাইদ মো. আব্দুল্লাহর বাসার সামনে অস্ত্রসহ মহড়া দেয়ার অভিযোগ উঠে।ভাইরাল হওয়া সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, নগরির ১৩/১৩ সুবিদবাজার দিঘীরপাড়ে কাউন্সিলর প্রার্থী সাঈদ আব্দুল্লাহর বাসার সামনে কয়েকটি মোটরসাইকেল নিয়ে সশস্ত্র মহড়া দেন ঘুড়ি মার্কার কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খান। এ সময় কয়েকটি মোটরসাইকেলে থাকা যুবকরা প্রতিদ্বন্ধী সাঈদ আব্দুল্লাহর বাসার মূল ফটকের দিকে অস্ত্র প্রদর্শন করেন। ঘটনার সময় আরেকটি মোটরসাইকেলে কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানকে উপস্থিত থাকতে দেখা গেছে।এ ঘটনায় কাউন্সিলর প্রার্থী সাঈদ আব্দুল্লাহ রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগ দেন। অভিযোগে তিনি নিজের ও পরিবারের নিরাপত্তা নিশ্চিতের অনুরোধ জানান।

You might also like