স্বাগত মিছিলে নবীগঞ্জে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষঃ ৮জন আহত

সত্যবাণী
সিলেট অফিসঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিলকে স্বাগত জানিয়ে মিছিলকে কেন্দ্র করে বাগ-বিতন্ডার জেরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা আ’লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ১৬ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।
সংঘর্ষে উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দিকসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। আহত অবস্থায় তাদের চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে দু’পক্ষই শহরে অবস্থান নিয়েছে।
নবীগঞ্জ থেকে সংবাদদাতা জানান,বুধবার রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপসিলকে স্বাগত জানিয়ে উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মিছিল বের করা হয়। উপজেলা আ’লীগের সভাপতি গিয়াস উদ্দিন আহমদের নেতৃত্বে সাধারণ সম্পাদক গতি গোবিন্দ দাশসহ নেতারা মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে তারা স্থানীয় নতুন বাজার মোড়ে এসে পথসভায় মিলিত হয়।
একই সময়ে উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দিক ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক লোকমান খানসহ আ’লীগের বেশ কয়েকজন নেতাকর্মী মিছিল ও পথসভায় যোগ দেয়।
পথসভা শেষে উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দিক নামাজে রেখে কেন মিছিল শুরু করা হলো এ বিষয়ে উপজেলা সভাপতি গিয়াস উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক গতি গোবিন্দ দাশের কাছে জানতে চান।
এ সময় বিষয়টি নিয়ে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান জাবেদুল আলম চৌধুরী সাজু ও পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউপি সদস্য বাবলু আহমদের মধ্যে বাগ-বিতন্ডা হয়। পরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
নবীগঞ্জ থানার ওসি মো. মাসুক আলী বলেন, ‘দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। তবে ইটের আঘাতে উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আহত হয়েছেন। পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

You might also like