বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা সংসদের দায়িত্বে বাপন-মতিউর

সত্যবাণী
সিলেট অফিসঃ বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা কমিটির দশম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর শনিবার বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির ৩ নং বার হলে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।
কাউন্সিলে সর্বসম্মতিক্রমে বিদ্যুৎ কুমার দাস বাপনকে সভাপতি, মতিউর রহমানকে সাধারণ সম্পাদক ও থাময় সিংহকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
এরআগে সকালে কোর্ট প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের মাধ্যমে কাউন্সিলের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি খান আসাদুজ্জামান মাসুম। পরে একটি র‌্যালি নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে এডভোকেট বিদ্যুৎ দাস বাপনের সভাপতিত্বে আলোচনা সভা শুরু হয়। এতে বক্তব্য দেন, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি খান আসাদুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু, সাবেক সভাপতিমন্ডলীর সদস্য পিনাক রঞ্জন দেবনাথ, যুব ইউনিয়ন সিলেট জেলার সাবেক সাধারণ সম্পাদক বিএইচ আবির, এডভোকেট নিরঞ্জন দাস খোকন, বাংলাদেশ আইনজীবী সমিতি সিলেটের আহ্বায়ক এডভোকেট মনির উদ্দিন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি দিপংকর সরকার, নাহিদ হাসান প্রান্তিক প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশ এখন গভীর সংকটে দাঁড়িয়ে। একদিকে গণতন্ত্রহীনতা, মৌলবাদী আস্ফালন আর অন্যদিকে কোটি কোটি যুবক বেকার হয়ে অবস্থায় রয়েছে। সরকার তাদের কর্মসংস্থানের কোনো ব্যবস্থা করছে না। লাখ লাখ সরকারি পদ খালি থাকার পরেও কার্যকর কোনো ভূমিকা নেই তাদের।
বক্তারা আরও বলেন, একটা সময় বেকার যুবকরা বিদেশে ছুটতো। কিন্তু এখন সামাজিক নিরাপত্তার জন্য কর্মজীবী যুবকরা বিদেশে পা দিচ্ছে। অনেকের সাগরে সলিল সমাধি হচ্ছে। দেশের এ অবস্থায় কোটি যুবককে সাথে নিয়ে গণতন্ত্র ও কর্মসংস্থান নিশ্চিতে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন বক্তারা।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কিশোর আচার্য, কল্লোল চক্রবর্তী, কাজল গোয়ালা, সুধারঞ্জন দাস অপু।
কমিটির অন্য সদস্যরা হলেন-সহ-সভাপতি বিশ্বপা ভট্টাচার্য মৌ ও সাজন গোয়ালা, সহ-সাধারণ সম্পাদক সুধারঞ্জন দাস অপু, কোষাধ্যক্ষ এ হোসাইন, দপ্তর সম্পাদক মোজাম্মেল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শুভ্র দাশ, তথ্য-গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক রিপন ঘোষ, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক জয়া হোসাইন বিতস্থা, সাংস্কৃতিক সম্পাদক কাজল গোয়ালা, ক্রীড়া সম্পাদক সৈকত জনি তালুকদার, সদস্য বিজিত আচার্য ও সহিদুজ্জামান পাপলু।

You might also like