পারাইরচকে এসএমপি’র পুলিশলাইন ও পিবিআই’র সদর দফতর স্থাপন হচ্ছে

সিলেট অফিস 
সত্যবাণী

সিলেট: সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র লাইন সদর দফতর এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র স্থানীয় সদর দফতর স্থাপনের জন্য সিলেটের দক্ষিণ সুরমার পারাইরচকে স্থান নির্ধারণ করা হয়েছে। প্রশাসনিক প্রাথমিক কার্যক্রম শেষে খুব শিগগিরই নির্মাণকাজ শুরু হবে। একই সাথে এসএমপি’র মোগলাবাজার থানার স্থায়ী ভবন স্থাপনের জন্যও স্থান নির্ধারণ করা হয়েছে। এটিরও নির্মাণকাজ শিগগির শুরু হচ্ছে। সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা আইন-শৃংখলা কমিটির নিয়মিত সভায় প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
১৫ জুলাই সোমবার দুপুরে উপজেলা পরিষদের কনফারেন্স হলে আয়োজিত কমিটির নিয়মিত সভায় সভাপতিত্ব করেন ইউএনও উর্মি রায়। সভায় সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ বদরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলিম উল্লাহ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান, এসএমপি’র মোগলাবাজার থানার ওসি মোহাম্মদ মোশাররফ হোসেন, দক্ষিণ সুরমা থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আবুল হোসেন, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান মামুন খান, লালাবাজার ইউপি চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন, জালালপুর ইউপি চেয়ারম্যান ওয়েছ আহমদ, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম শায়েস্তা, দাউদপুর ইউপি চেয়ারম্যান আতিকুল হক, উপজেলার সিনিয়র সাংবাদিক জাহাঙ্গীর আলম মুসিক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাফর আহমদ ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম। উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সাহিদুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা সুনন্দা রাণী মোদক, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা তানিয়া লাইজু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা গৌতম পাল, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, ইউএফআই মানদা রঞ্জন তালুকদার, উপ-প্রশাসনিক কর্মকর্তা রিপা রাণী চন্দ, সহ-প্রশাসনিক কর্মকর্তা মোঃ মিজানুর কবির প্রমুখ।
সভায় প্রতিটি ইউনিয়ন পরিষদ তথ্যকেন্দ্রে জন্ম-মৃত্যু নিবন্ধন প্রক্রিয়া নিয়মিতকরণের ব্যাপারে গুরুত্বারোপ করা হয়। এছাড়া গ্রাম আদালতগুলোর কার্যক্রম গতিশীল করায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়।
সভায় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতিতে স্বস্তি প্রকাশ করা হলে উপজেলা এলাকার অভ্যন্তরে জুয়া খেলার প্রবণতা বৃদ্ধি, দীর্ঘমেয়াদে ছুটি থাকাকালীন সময়ে বিভিন্ন স্কুল-কলেজে চুরি, ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট, মোগলাবাজারে যানজট বৃদ্ধির কারণে উদ্বেগ প্রকাশ করা হয়। উদ্ভুদ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরো সচেষ্ট হতে নির্দেশনার পাশাপাশি কয়েকটি সিদ্ধান্তও নেয়া হয়। এছাড়া পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসন শিববাড়িসহ উপজেলা এলাকার অন্যান্য স্থান থেকে সকল প্রকারের অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় দক্ষিণ সুরমা থানার নগরকেন্দ্রিক বিভিন্ন স্পট থেকে ‘শিলং তীর জুয়া’র সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে গুরুত্ব সহকারে বিশেষ অভিযান পরিচালনার ব্যাপারে পুলিশের দৃষ্টি আকর্ষণ করা হয়।
একই স্থানে অনুষ্ঠিত অপর একটি সভায় আগামী ২৪ জুলাই থেকে দু’দিনব্যাপী বঙ্গবন্ধু গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট শুরু করার সিদ্ধান্ত গৃহিত হয়। টুর্নামেন্টে উপজেলার ৮টি ইউনিয়নের ৮টি ফুটবল দল অংশ নেবে। সভায় টুর্নামেন্টের সুচি নির্ধারণে লটারিও সম্পন্ন করা হয়।

You might also like