সিলেটে রেকর্ড ৩৬ ডিগ্রি তাপমাত্রাঃ এরমধ্যেও জৈন্তাপুরে বজ্রঘাতে প্রাণহানি

সিলেট অফিস 
সত্যবাণী
৩৬.৫ ডিগ্রি সেলিসিয়াস তাপমাত্রা রেকর্ডের দিনও সিলেটে বজ্রঘাতে প্রাণ হারিয়েছেন এক ফুটবল খেলোয়াড়। ১৫ মে বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে সিলেটের জৈন্তাপুর উপজেলার গোয়াবাড়ি ফুটবল মাঠে এ ঘটনা ঘটে। নিহত ফুটবলার হলেন সবুজ মিয়া (২২)। তিনি জৈন্তাপুর ইউনিয়নের কেন্দ্রী গ্রামের ছগির মিয়ার ছেলে।
জৈন্তাপুর থেকে সংবাদদাতা জানান, বিকেল সাড়ে ৪টার দিকে জৈন্তাপুরের গোয়াবাড়ি ফুটবল মাঠে অনুশীলনের সময় হঠাৎ করে আকাশ অন্ধকার হয়ে যায় এবং তখন আকাশে বিকট শব্দ হয় বজ্রপাত হয়। এ সময় বজ্রঘাতে গুরুতর আহত হন সবুজ। পরে স্থানীয়রা দ্রুত সবুজকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন জৈন্তাপুর মডেল থানার ওসি তাজুল ইসলাম (পিপিএম)।
এদিকে, সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে, বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেটে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র রেকর্ড করা হয়েছে। গতকাল ২৪ ঘন্টার যে পূর্বাভাস দেয়া হয়েছিল সেখানে সিলেটে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা দেয়া হয়েছিল।
এ ব্যাপারে সিলেট আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ মোহাম্মদ সজিব হোসেন বলেন, একেবারে পরিষ্কার আকাশে বজ্রপাত হওয়ার কথা না। নিশ্চয় আকাশে মেঘ বা কিছু ছিল। মে মাসে বেশি বজ্রপাত হয়ে থাকে এবং মানুষের প্রাণহাণী ঘটে। তাই এ সময় সতর্কতার সঙ্গে চলাফেরা করা উচিত।
জৈন্তাপুর থানার ওসি তাজুল ইসলাম বলেন, বজ্রপাতে খেলোয়াড়ের মৃত্যু হয়েছে। বিষয়টি জানার পর পুলিশ স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছে নিহতের সুরতহাল প্রস্তুত করেছে।

You might also like